শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে অগ্নিকাণ্ড : গোডাউনসহ  ৪টি  ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে  ছাই।
  •   চাঁদপুরে সর্বনিম্ন ৩ জনের করোনা শনাক্ত

প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ০০:০০

চার দিনে চাঁদপুর পৌরসভার জরুরি সেবা পেলো তিন শতাধিক নাগরিক
গোলাম মোস্তফা ॥

বৈশ্বিক মহামারী করোনার বিস্তার রোধকল্পে এবং পৌরবাসীকে সার্বিক সহযোগিতার জন্যে মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েলের সরাসরি তত্ত্বাবধানে গঠিত হয়েছে পৌর মনিটরিং সেল। ইতিমধ্যে চাঁদপুর পৌর এলাকায় তিন শতাধিক পৌর নাগরিককে দেয়া হয়েছে অক্সিজেন, মেডিসিন, ডাক্তার, পরিবহন ও খাদ্য সহায়তা।

জানা যায়, গত ২৭ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত ৪ দিনে পৌর মনিটরিং সেলের কন্ট্রোল রুম থেকে পৌর নাগরিক ২৪০ জনকে খাদ্য সহায়তা, ৫ জনকে চিকিৎসা সহায়তা, ৮ জনকে অক্সিজেন সহায়তা এবং ৪৫ জনকে পরিবহন সহায়তা প্রদান করা হয়।

এই মনিটরিং সেলের আওতায় পৌরসভার ১৫টি ওয়ার্ডে ২শ’ জন স্বেচ্ছাসেবক মাঠে কাজ করছে।

পৌরসভা মনিটরিং সেলের সদস্য সচিব ও চাঁদপুর টেলিভিশনের প্রতিষ্ঠাতা মোঃ মেহেদী হাসানের সাথে কথা হলে তিনি জানান, পৌর নাগরিকদের সেবায় ২৪ ঘন্টার কন্ট্রোল রুম ২৪ ঘন্টা খোলা রয়েছে। মেয়র মহোদয়ের নির্দেশে আমরা যে কোনো সেবা দিতে প্রস্তুত রয়েছি।

তিনি আরো বলেন, প্রতি ওয়ার্ডে ২টি অটোরিকশা এবং ২টি মোটররিকশা সার্বক্ষণিক রয়েছে। পৌর নাগরিকদের প্রয়োজনীয় পণ্য ও মেডিসিন সরবরাহের জন্য রয়েছে ৬টি বাইক। এক কথায় চলমান লকডাউন বাস্তবায়নে এবং করোনা বিস্তার রোধকল্পে আমরা পৌরবাসীকে আহ্বান জানাই, ঘরে থাকুন, আসুন করোনা বিস্তার রোধকল্পে চলমান লকডাউন বাস্তবায়ন করি।

এছাড়াও পৌরসভার মনিটরিং সেলের সদস্যরা এবং কিউআরসির সদস্যরা সকাল থেকে সড়কে, বিভিন্ন এলাকায় এবং শহরের বিভিন্ন মোড়ে মানুষকে মাইকিং করে জনসচেতন করেন। একইভাবে পৌর পরিষদের সকল কাউন্সিলরও চলমান লকডাউন বাস্তবায়নে মাঠে রয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়