চাঁদপুর, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯, ৮ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   আগামী নির্বাচনে অনেক চমক অপেক্ষা করছে
  •   ১৭ দিন পর করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১০
  •   জাপানি দুই শিশু মায়ের জিম্মায় থাকবে
  •   হাজীগঞ্জের আমির হোসেনের প্রতারণার শিকার হয়ে সৌদি আরবে বহু প্রবাসী যুবক নিঃস্ব
  •   কোস্টগার্ডের অভিযানে ৪৪০ কেজি জাটকা মাছ জব্দ

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২২, ০০:০০

চাঁদপুর ডায়াবেটিক সমিতির উদ্যোগে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত
স্টাফ রিপোর্টার ॥

‘আগামীতে নিজেকে সুরক্ষায় ডায়াবেটিস সম্পর্কে জানুন’ এ স্লোগানে সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও বিশ্ব ডায়াবেটিস দিবস পালন করা হয়েছে। তারই ধারাবাহিকতায় চাঁদপুর ডায়াবেটিক সমিতির আয়োজনে চাঁদপুরেও দিনব্যাপী কার্যক্রম গ্রহণ করা হয়েছে। দেশের অন্যান্য জেলার মতো চাঁদপুরেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। দিবসটি উপলক্ষে উল্লেখ্যযোগ্য কর্মসূচির মধ্যে ছিলো সকাল সাড়ে নয়টায় চাঁদপুর ডায়াবেটিক হাসপাতাল প্রাঙ্গণে রোড শো, বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও রোগ নির্ণয়, চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে সনাক-টিআইবি আয়োজিত তথ্য মেলায় বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও চিকিৎসা সেবা প্রদান।

দিবসটি উপলক্ষে সোমবার ১৪ নভেম্বর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসের উদ্বোধন করেন অতিথিবৃন্দ। এরপর চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে এ রোড শো অনুষ্ঠিত হয় এবং চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের সামনে সর্বসাধারণের জন্যে বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও হাসপাতালে আগত রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হয়। এতে ৩৫০ জনকে বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হয়। এছাড়াও চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে সনাক-টিআইবি আয়োজিত তথ্য মেলায় বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও চিকিৎসা সেবা প্রদান চিকিৎসা সেবা দেয়া হয়। এতে ৩০০ জনকে ডায়াবেটিস পরীক্ষা ও চিকিৎসাসেবা প্রদান করা হয়। রোড শোতে নেতৃত্ব দেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইমতিয়াজ হোসেন।

হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা ইকবাল আজমের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইমতিয়াজ হোসেন। এছাড়াও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন ও চাঁদপুর ডায়াবেটিক সমিতির অবৈতনিক সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম।

উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদ সদস্য আলহাজ্ব এমএ বারী খান, তমাল কুমার ঘোষ, ডাঃ বিশ্বনাথ পোদ্দার, দাতা সদস্য অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদৌস শাহীন, আজীবন সদস্য রোটাঃ খোরশেদ আলম পাটওয়ারী, শফিকুল ইসলাম, রোটাঃ বাবু লাল কর্মকার, অ্যাডঃ কামাল উদ্দিন আহমেদ, রোটাঃ অধ্যাপক জাকির হোসেন, রোটাঃ ফণী ভূষণ চন্দ, মোঃ আরিফ হোসেন, মোঃ মোস্তফা রুহুল আনোয়ার, শেখ মহীউদ্দিন রাসেল, আলী আহাম্মদ শিকদার, ডাঃ সাইফুল ইসলাম সোহেল, মোঃ জহিরুল ইসলাম নয়নসহ চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়