চাঁদপুর, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ৪ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে সরস্বতী পুজা উদযাপন
  •   চাঁদপুর শহরে বেড়েই চলছে কিশোর গ্যাংয়ের উৎপাত
  •   চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়
  •   চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের গৌরবের যুগপূর্তি অনুষ্ঠান
  •   হয়রানির আরেক নাম প্রি-পেইড বিদ্যুৎ মিটার

প্রকাশ : ১৯ নভেম্বর ২০২২, ০০:০০

বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামের ইন্তেকাল
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

চাঁদপুর পৌরসভাধীন ১১নং ওয়ার্ডস্থ দক্ষিণ গুণরাজদী আনোয়ারা ইসলাম সমাজকল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ সিরাজুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে...রাজিউন)। গত ১৭ নভেম্বর বৃহস্পতিবার বিকেল ৪টায় তিনি রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ (পিজি) হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি দুই স্ত্রী, দুই মেয়ে ও সাত ছেলেসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন। ঢাকায় মরহুমের প্রথম জানাজার নামাজ ও চাঁদপুর সদর উপজেলার খেরুদিয়া স্কুল এন্ড কলেজ মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

গতকাল ১৮ নভেম্বর শুক্রবার মরহুমের প্রতিষ্ঠিত ১১নং ওয়ার্ডের দক্ষিণ গুণরাজদীস্থ আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসা মাঠে সর্বশেষ জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজার পূর্বে চাঁদপুর সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোঃ হেদায়েত উল্যাহ ও নতুনবাজার পুলিশ ফাঁড়ির পরিদর্শক মিন্টু দত্তের নেতৃত্বে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদাস্বরূপ গার্ড অব অনার প্রদান করা হয়। পরে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় মরহুমের কফিনে উপজেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। জানাজার নামাজে ইমামতি করেন মাওঃ আ.ন.ম. নূরুর রহমান।

জানাজার পূর্বে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, ১১নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসার সুপার আলহাজ মাওঃ মোঃ জিয়াউদ্দিন খন্দকার, আলহাজ তাফাজ্জল হোসেন তাফু পাটওয়ারী, ১নং বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দিন খান শামীম, মরহুমের ছেলে আসাদুজ্জামান (সুজন)সহ পরিবারের অন্য সদ্যস্যরা।

বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম জীবদ্দশায় সামাজিক ও ধর্মীয় সেবামূলক বিভিন্ন কাজ করে গেছেন। তিনি আনোয়ারা ইসলাম সমাজকল্যাণ ট্রাস্ট, আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসা, আনোয়ারা ইসলাম হিফজুল কুরআন মাদ্রাসা, বাইতুন নূর জামে মসজিদ, খেরুদিয়া হাফিজিয়া মাদ্রাসাসহ বহু দ্বীনি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন। আমৃত্যু তিনি দুঃস্থ-অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়