চাঁদপুর, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বিজয়ের মাস ডিসেম্বর শুরু
  •   হাজীগঞ্জের কিউসি টাওয়ারে আগুন :  আহত ১০ 
  •   ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, শূন্যপদ ২৩০৯
  •   করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ
  •   চাঁদপুর শহরে বিদ্যুৎষ্পৃষ্টে এক যুবকের শরীর জ্বলসে গেছে

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ০০:০০

হাজীগঞ্জে বিএনপির ১০ নেতা-কর্মী আটক
কামরুজ্জামান টুটুল ॥

হাজীগঞ্জে বিএনপির ১০ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দিবাগত রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এদিন দুপুরে আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়। পুলিশের ওপর হামলার ঘটনায় একটি মামলায় তাদেরকে আটক করা হয়।

পুলিশ জানায়, গত ২৯ অক্টোবর (শনিবার) বিকেলে উপজেলা ও পৌর যুবদলের যৌথ আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি থেকে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। হামলায় থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দসহ ৫ জন পুলিশ আহত হয়। ওই সময়ে পুলিশ ঘটনাস্থল থেকে ২২ জনকে আটক এবং ওইদিন রাতেই হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আজিজ বাদী হয়ে বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ-সহযোগী সংগঠনের ১শ’ ৮৬ জনকে নামীয় ও অজ্ঞাতনামা ৩শ’ ৫০ জন নেতা-কর্মীকে আসামী করে একটি মামলা (নং-৩৪) দায়ের করেন।

উপজেলা বিএনপির একটি সূত্রের দাবি, ২৬ নভেম্বর কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে পুলিশ এ ধরপাকড় শুরু করেছে। আটককৃতদের মধ্যে উপজেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব ইমাম হোসেন রয়েছেন।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় গত ২৯ অক্টোবর দায়েরকৃত মামলার আসামী হিসেবে ১০ জনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর বিকেলে উপজেলা ও পৌর যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিটি অনুষ্ঠানস্থল থেকে বের হয়ে হাজীগঞ্জ বাজারের দিকে আসে। এরপর হাজীগঞ্জ পূর্ব বাজারস্থ হাজীগঞ্জ সেতুর সামনে গেলে যুবদলের কিছু উশৃঙ্খল কর্মী দাঁড়িয়ে থাকা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২৪ রাউন্ড শর্টগানের গুলি ও ৮ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে যুবদলের ইট-পাটকেলের আঘাতে পুলিশের ৫ সদস্য এবং শর্টগানের গুলি ও টিয়ারশেলের আঘাতে বেশ ক’জন নেতা-কর্মী আহত হয়। এ সময় পুলিশ ক’জনকে আটক করে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়