চাঁদপুর, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বিজয়ের মাস ডিসেম্বর শুরু
  •   হাজীগঞ্জের কিউসি টাওয়ারে আগুন :  আহত ১০ 
  •   ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, শূন্যপদ ২৩০৯
  •   করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ
  •   চাঁদপুর শহরে বিদ্যুৎষ্পৃষ্টে এক যুবকের শরীর জ্বলসে গেছে

প্রকাশ : ২৫ নভেম্বর ২০২২, ০০:০০

হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী আহসান হাবীব অরুণ
হাজীগঞ্জ ব্যুরো ॥

আগামীকাল ২৬ নভেম্বর শনিবার হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে সভাপতি পদে প্রার্থী হচ্ছেন হাজীগঞ্জের কৃতী সন্তান আলহাজ্ব মোঃ আহসান হাবীব অরুণ। তিন সন্তানের জনক আহসান হাবীব অরুনের বড় সন্তান সফটওয়্যার ইঞ্জিনিয়ার, মেজো ছেলে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে ও ছোট ছেলে মাধ্যমিকে অধ্যয়নরত।

আলহাজ্ব মোঃ আহসান হাবীব অরুণ প্রথম শ্রেণির একজন ঠিকাদার। মূলত রড, সিমেন্ট, বালি আর ঠিকাদারি কাজ আলহাজ্ব মোঃ আহসান হাবীব অরুনের মূল পেশা। হাজীগঞ্জ বাজারস্থ থানা রোডে রয়েছে তার একাধিক ব্যবসা প্রতিষ্ঠান।

আলহাজ্ব মোঃ আহসান হাবীব অরুণের বাবা আবদুর রশিদ ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক আর চাচা যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মরহুম ওমর ফারুক মজনু। ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তমের পক্ষে নৌকা প্রতীকে সক্রিয়ভাবে নির্বাচনে কাজ শুরু করেন। ২০০৭ সালে দেশে জরুরি অবস্থা চলাকালে নেতা-কর্মীদের পাশে থেকেছেন সকল কিছুকে উপেক্ষা করে এবং মুক্তির দাবিতে সোচ্চার ছিলেন।

১৯৯৬ সালে, ২০০১ সালে ও ২০০৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের বিরুদ্ধে আওয়ামী লীগে পরীক্ষিত কর্মী হিসেবে কাজ করেছেন। ২০২০ সালে করোনা মহামারিতে প্রধানমন্ত্রীর ‘অঙ্গীকার’ একটি মানুষও যাতে অভুক্ত না থাকে, সেই নির্দেশ বাস্তবায়নে নিজে শ্রমণ্ডঘাম, মেধা আর অর্থ দিয়ে কাজ করেছেন। এছাড়া বিভিন্ন সময় বিএনপি জোট ক্ষমতায় থাকাকালে ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা বাড়ি ভাংচুরের শিকার হয় তার ।

আহসান হাবীব অরুন দুই বার জেলার শ্রেষ্ঠ করদাতা হিসেবে পুরস্কৃত হয়েছেন। হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচিত একবারের নির্বাচিত সভাপতি ও ৩ বারের নির্বাচিত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। চাঁদপুর চেম্বার অব কমার্সের সদস্য ও জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। বিদ্যোৎসাহী হিসেবে তিনি সুহিলপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, সাপ্তাহিক নতুনের ডাক পত্রিকার প্রকাশক, হাজীগঞ্জ মৈত্রী শিশু উদ্যান এন্ড জুনিয়র হাই স্কুলের প্রতিষ্ঠাতা, হাজীগঞ্জ উপজেলা বেসরকারি হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার মালিক সমিতি ও মেডিনোভা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান এবং পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি। এছাড়া নানা সামাজিক কর্মকাণ্ডে জড়িত রয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়