চাঁদপুর, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪  |   ২৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় প্রাথমিক বিদ্যালয়ের নব-নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের সাথে এমপির মতবিনিময়
  •   খলিশাডুলীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
  •   জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু
  •   আজ রোটারিয়ান মরহুম দেওয়ান আবুল খায়েরের ২৫তম মৃত্যুবার্ষিকী
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ০০:০০

নূরুল ইসলাম নূরুকে পৌর আওয়ামী লীগের সভাপতি হিসেবে দেখতে চায় তৃণমূলের নেতা-কর্মীরা
গোলাম মোস্তফা ॥

বহুল কাঙ্ক্ষিত চাঁদপুর পৌর আওয়ামী লীগের সম্মেলন আগামী ৬ ডিসেম্বর । প্রায় দেড় যুগ পর এ সম্মেলন হচ্ছে। তাই পৌর আওয়ামী লীগের অধীন ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীরা উজ্জীবিত।

ইতোমধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী লবিং, দৌড়-ঝাপ চালিয়ে যাচ্ছেন। সভাপতি পদে প্রার্থী হয়েছেন আলহাজ্ব নূরুল ইসলাম নূরু। ইতিমধ্যে ১৫টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেছেন তিনি। তৃণমূলের নেতারাও তাকেই সভাপতি পদে চাচ্ছেন বলে জানিয়েছেন একাধিক ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এদিকে পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় বিভিন্ন ওয়ার্ডের সভাপতি-সম্পাদকরা কোনো প্রার্থীর নাম সরাসরি প্রকাশ না করলেও নতুনবাজার ও পুরাণবাজার সমন্বয় করে কমিটি দিতে জেলা আওয়ামী লীগের দৃষ্টি আকর্ষণ করেন তৃণমূলের নেতারা।

সম্মেলনের ব্যাপারে আলহাজ্ব নূরুল ইসলাম নূরু দৈনিক চাঁদপুর কণ্ঠকে বলেন, আমি দীর্ঘদিন যাবত পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। এবার তৃণমূলের প্রস্তাবনায় সভাপতি প্রার্থী হয়েছি। যেহেতু কোনো ভোট হবে না, কেন্দ্র থেকে কমিটি ঘোষণা হবে, সেহেতু তৃণমূলের চাহিদাকে প্রাধান্য দিয়ে যার হাতে সংগঠন শক্তিশালী হবে তেমন একটি কমিটি চাই আমরা। কেন্দ্র অনেক প্রজ্ঞাশীল। তাঁরা অবশ্যই যোগ্যতার ভিত্তিতে কমিটি উপহার দিবেন। যদি আমি যোগ্য হই তাহলে অবশ্যই কেন্দ্র আমাকে সভাপতি পদে ঘোষণা দিবে।

এদিকে বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক জানান, আলহাজ্ব নূরুল ইসলাম নূরু দীর্ঘদিন যাবত নেতা-কর্মীদের সুখে দুঃখে পাশে রয়েছেন। তাকেই আমরা পৌর আওয়ামী লীগের সভাপতি পদে দেখতে চাই। এখন পর্যন্ত পৌর আওয়ামী লীগের সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে তাঁদের মধ্যে নূরু ভাই ফেভারিট।

উল্লেখ্য, আলহাজ্ব নূরুল ইসলাম নূরুর জন্ম আওয়ামী পরিবারে। তাঁর পিতা মরহুম আব্দুল মোমেন যাকে চাঁদপুরবাসী চিনতো মোমেন কোম্পানী নামে। তিনি স্বাধীনতার পূর্বে অর্থাৎ ১৯৬৬ সাল থেকে ১৯৭০ সাল পর্যন্ত ছিলেন তৎকালীন মহকুমা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ। মোমেন কোম্পানী ছিলেন তৎকালীন মহকুমা জুট অ্যাসোসিয়েশনের সভাপতি। আর জুট অ্যাসোসিয়েশন চাঁদপুর মহকুমা কার্যালয়টি ছিলো শহরের জোড়পুকুর পাড়ে। তখন আওয়ামী লীগের কার্যালয় না থাকায় সভা বা মিটিং করতে সমস্যায় পড়তে হতো। তখন তৎকালীন মহকুমা জুট অ্যাসোসিয়েশনের কার্যালয়টি আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহারের জন্য জমিসহ অস্থায়ী বন্দোবস্তের ব্যবস্থা মোমেন কোম্পানীর বদান্যতায় হয়।

নূরুল ইসলাম নূরু ২০০৪ সাল থেকে অদ্যাবধি চাঁদপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন। তিনি দু’বার শ্রেষ্ঠ করদাতা নির্বাচিত হন। তিনি বাংলাদেশ ট্রাক কাভার্ডভ্যান প্রাইম মুভার ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির সহ-সভাপতি, বাংলাদেশ ট্রাক কাভার্ড প্রাইম মুভার পণ্য পরিবহন মালিক অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি, চাঁদপুর শহরের পুরাণবাজার মোমেনবাগ জামে মসজিদ, মোমেনবাগ বাড়ি মালিক সমিতি, নিউ নেশন একাডেমী স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও কমিউনিটি পুলিশিং অঞ্চল-১০-এর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

নূরুল ইসলাম নূরুর বড় ছেলে হাজী আরিফুল ইসলাম হৃদয় ঢাকা মহানগর শেরে বাংলা নগর থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, বর্তমানে একই থানা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ছোট ছেলে সাজিদুল ইসলাম দুর্জয় একই থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়