চাঁদপুর, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় প্রাথমিক বিদ্যালয়ের নব-নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের সাথে এমপির মতবিনিময়
  •   খলিশাডুলীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
  •   জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু
  •   আজ রোটারিয়ান মরহুম দেওয়ান আবুল খায়েরের ২৫তম মৃত্যুবার্ষিকী
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২, ০০:০০

সড়ক প্রশস্ত করতে জনস্বার্থে চাঁদপুর সরকারি কলেজের সামনে কাজ করা হচ্ছে
স্টাফ রিপোর্টার ॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। সারাদেশের প্রতিটি দপ্তরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শকে বুকে ধারণ করে এবং শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির সার্বিক তত্ত্বাবধানে চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলও পৌরবাসীকে নান্দনিক শহর উপহার দিতে দিন-রাত কাজ করে যাচ্ছেন। চাঁদপুর শহরবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো চাঁদপুর শহরকে যানজট মুক্ত রাখার, আর তার জন্যেই চাঁদপুরের পৌর মেয়র বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন এবং তা বাস্তবায়নে কাজ করছেন। এর জন্যে শিক্ষা প্রকৌশল চাঁদপুর কর্তৃক জনস্বার্থে পৌরসভার রাস্তা সম্প্রসারণ ও চাঁদপুর সরকারি কলেজের উত্তর পাশের বাউন্ডারি দেয়াল নির্মাণ করার উদ্যোগ নেয়া হয়েছে। কিন্তু একটি চক্র চাঁদপুরে যখনই উন্নয়নের জোয়ার বইতে দেখে, তখনই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিভিন্নভাবে ষড়যন্ত্র লিপ্ত হয় এবং উপকারকারীদের বিভিন্নভাবে হেয় প্রতিপন্ন করে।

অতি সম্প্রতি চাঁদপুর সরকারি কলেজের শিক্ষা প্রকৌশল চাঁদপুর কর্তৃক জনস্বার্থে পৌরসভার রাস্তা সম্প্রসারণ ও কলেজের উত্তর পাশের বাউন্ডারি দেয়াল নির্মাণ কাজ নিয়েও একটি চক্র নানাভাবে চক্রান্ত করছে, যেনো জনস্বার্থে এ বৃহৎ উন্নয়ন কর্মকাণ্ডটি থেমে যায়।

এ বিষয় নিয়ে প্রতিবেদকের সাথে কথা হয় চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েলের সাথে। তিনি এ প্রতিবেদককে জানান, কোনো চক্রান্তই উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করতে পারবে না। সড়ক প্রশস্ত করতে জনস্বার্থে চাঁদপুর সরকারি কলেজের সামনে কাজ করা হচ্ছে এবং সর্বমহলে সেটি প্রশংসিত হয়েছে। যখন এ কর্মকাণ্ডটি পুরো চাঁদপুর শহরবাসীর কাছে প্রশংসিত হচ্ছে, তখনই এ সংক্রান্ত কোনো নেতিবাচক সংবাদ প্রকাশ মানেই চক্রান্তের অংশ। এভাবে একই গোষ্ঠীই সরকারের সমস্ত উন্নয়ন কর্মকাণ্ডকে সবসময়ই প্রশ্নবিদ্ধ করে যাচ্ছে। ইতোমধ্যে আমরা দেখেছি, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ঘিরেও একই মহল নেতিবাচক মনোভাব দেখিয়েছে।

জিল্লুর রহমান জুয়েল জানান, এ উন্নয়ন কর্মকাণ্ডটি মানুষের প্রাণের দাবি ছিলো। যানজট নিরসনের জন্যে সব সড়কই প্রশস্ত করা হচ্ছে। চাঁদপুর সরকারি কলেজের সামনের সড়কটি প্রশস্তকরণ একটি বড় চ্যালেঞ্জ ছিলো। সেখানে কলেজ কর্তৃপক্ষ বিশেষ করে কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ ও তাঁর সহকর্মীবৃন্দ যে সহযোগিতা করেছেন, যার জন্যে তাঁরা সবসময়ই চাঁদপুরবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন। কিন্তু সেইসব চক্রান্তকারী উল্টো চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষসহ তাঁর সহকর্মীবৃন্দের ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। সুতরাং এটিতে আমরা ও চাঁদপুর পৌরবাসী নিন্দা জানাচ্ছি।

মেয়র জিল্লুর রহমান জুয়েল আরো জানান, সামনে আর এক বছর পর জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চাঁদপুরের মাটি ও মানুষের নেত্রী মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির যে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড চলছে, সেটিকে ব্যাহত ও প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করা হচ্ছে। কোনো চক্রান্ত ও ষড়যন্ত্রই সফল হবে না। যে সকল উন্নয়ন কর্মকাণ্ড চলছে, তা অব্যাহত থাকবে। কোনো অপপ্রচার বা কোনো ষড়যন্ত্র কারো ভাবমূর্তি নষ্ট করতে পারবে না।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়