চাঁদপুর, শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯, ৮ রমজান ১৪৪৪  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে বিভিন্ন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন বঙ্গবন্ধু দেশটাকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দিয়ে গেছেন
  •   মতলব উত্তরে ৩ প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা
  •   মতলব উত্তর নৌপুলিশের অভিযানে ১২৫ কেজি জাটকাসহ আটক ৪
  •   হাজীগঞ্জে পচা খেঁজুর বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

উৎপাদিত পণ্য জনগণের সম্মুখে তুলে ধরা শিল্প ও পণ্য  মেলার প্রধান উদ্দেশ্য
নিজস্ব প্রতিনিধি ॥

কচুয়া প্রেসক্লাবের আয়োজনে মাসব্যাপী শিল্প ও পণ্য মেলার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে ১ ফেব্রুয়ারি বুধবার দুপুর ১টায় প্রেসক্লাবের উদ্যোগে কচুয়া ডাকবাংলোর দক্ষিণ পাশে ঈগল বাসস্ট্যান্ড সংলগ্ন মাঠে মেলা প্রাঙ্গণে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে এই মেলার উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

উদ্বোধন শেষে মেলা প্রাঙ্গণে কচুয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ আলমগীর তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজন পোদ্দারের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। তিনি বলেন, এই ধরনের মেলা আয়োজনের সাধারণত দুটি উদ্দেশ্য থাকে। কোনো এলাকায় যে সকল পণ্যসমূহ উৎপাদিত হয় সেই পণ্য জনগণের সম্মুখে তুলে ধরা শিল্প ও পণ্য মেলা আয়োজনের প্রথম উদ্দেশ্যে। সেক্ষেত্রে আমি মনে করি কচুয়ার উৎপাদন প্রক্রিয়া ও উৎপাদনের বিভিন্ন ক্ষেত্রসমূহ আপনারা জনগণের সামনে তুলে ধরতে মেলাকে সমর্থন করবেন। দ্বিতীয়ত এ এলাকায় যে পণ্য উৎপাদিত হয় সে পণ্য এবং আশেপাশের এলাকায় উৎপাদিত পণ্য যার সমাদর এই এলাকায় রয়েছে তা এখানে উপস্থাপিত করে এই পণ্যের বাজার প্রসারিত করা। আমাদের মনে রাখতে হবে, উৎপাদিত পণ্যের বাজার প্রসারিত না হলে পণ্যের উৎপাদন বাড়ে না। মানুষের সমৃদ্ধি প্রসারিত হয় না। সে ক্ষেত্রে এ ধরনের মেলা প্রসারিত করে ভবিষতে যাতে উৎপাদিত পণ্যের প্রসার ঘটাতে পারি সে লক্ষ্যে আপনারা সহযোগিতা করবেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ শাহজাহান শিশির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হাসান, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইবনে আল জায়েদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইব্রাহীম খলিল, কচুয়া মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার জাবের মিয়া, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান জালাল। কচুয়া প্রেসক্লাবের পক্ষে শুভচ্ছো বক্তব্য প্রদান করেন প্রতিষ্ঠাতা সভাপতি আবুল হোসেন।

এ সময় কচুয়া প্রেসক্লাবের উপদেষ্টা, সকল আজীবন সদস্য ও নির্বাহী কমিটি এবং সাধারণ পরিষদের সদস্যবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়