চাঁদপুর, শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯, ৮ রমজান ১৪৪৪  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে বিভিন্ন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন বঙ্গবন্ধু দেশটাকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দিয়ে গেছেন
  •   মতলব উত্তরে ৩ প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা
  •   মতলব উত্তর নৌপুলিশের অভিযানে ১২৫ কেজি জাটকাসহ আটক ৪
  •   হাজীগঞ্জে পচা খেঁজুর বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

জীবনকে উপভোগ করতে হলে সৎ মানুষ তৈরি হওয়া ছাড়া বিকল্প নেই
কামরুজ্জামান টুটুল ॥

‘শুধু ট্যালেন্ট হলে চলবে না। খারাপ হতে গেলেও বিশেষভাবে ট্যালেন্ট হতে হয়। তাই ট্যালেন্ট হতে হলে সৎভাবে ট্যালেন্ট হতে হবে’। হাজীগঞ্জের ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজে অত্যাধুনিকমানের মাল্টিমিডিয়া ক্লাস রুমের উদ্বোধন ও ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির উদ্বোধনী ক্লাসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাজীগঞ্জের কৃতী সন্তান, এবিসি ফুটওয়্যার ইন্ড্রাস্ট্রিজ (রপ্তানী)-এর স্বত্বাধিকারী জয়নাল আবেদিন মজুমদার সিআইপি।

কলেজ গভর্নিংবডির সভাপতি অ্যাডঃ আহসান হাবীবের সভাপ্রধানে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জয়নাল আবেদিন মজুমদার শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, শিক্ষা আমার জন্য না, আমি শিক্ষার জন্য, এমনটাই আমাদেরকে মনেপ্রাণে ধারণ করতে হবে। মা-বাবা কেনো আমাদেরকে বলবে পড়ো পড়ো, আমরাই তো পড়ার পেছনে ছুটবো। ছাত্রজীবন থেকেই জীবনকে সাজানো শুরু করতে হবে, নিজেকে তৈরি করতে হবে। নচেৎ পথভ্রষ্ট হলে জীবন আর ফিরে পাওয়া যাবে না। তিনি বলেন, জীবন একটাই। আর সেই জীবনকে উপভোগ করতে হলে সৎ মানুষ তৈরি হওয়া ছাড়া বিকল্প নেই। প্রধান অতিথি নিজের জীবন থেকে নেয়া নানা উদ্দীপনামূলক বক্তব্য রাখেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে।

কলেজ শিক্ষক এবারত উল্যাহ মানিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের শিক্ষানুরাগী মোঃ আবদুস সালাম, কলেজ গভর্নিংবডির হিতৈষী সদস্য আশফাকুল আলম চৌধুরী, ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি হুমায়ুন কবির লিটন, শিক্ষানুরাগী আলহাজ্ব সাইদুল ইসলাম চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্যাহ ও ধড্ডা পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোছনা আক্তার। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ জামাল উদ্দিন। এর আগে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের পর সকলে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোবারক হোসেন, কলেজের প্রভাষক মাসুদ আলম, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন মুন্নী, আমিনুল ইসলাম বাবলু, মাসুদ মোল্লা প্রমুখ। এছাড়া একাদশ শ্রেণীর নবীন ছাত্রদের পক্ষ থেকেও বক্তব্য রাখা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্য সকল অতিথিকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়। একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের প্রত্যেককে ফুল দিয়ে বরণ করে নেয় কলেজের অধ্যয়ণরত শিক্ষার্থীরা। অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকবৃন্দসহ স্থানীয় শতাধিক এলাকাবাসী উপস্থিত ছিলেন। অতিথি, গভর্নিংবডির সদস্য, ছাত্র-শিক্ষক ও গণ্যমান্যদের উপস্থিতিতে এক উৎসবমুখরতায় আয়োজন ছিল অনুষ্ঠানটি।

উল্লেখ্য, ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজে অত্যাধুনিক মাল্টিমিডিয়া রুমের পুরো সামগ্রীর ব্যয়ভার বহন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জয়নাল আবেদিন মজুমদার সিআইপি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়