চাঁদপুর, শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯, ৮ রমজান ১৪৪৪  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে বিভিন্ন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন বঙ্গবন্ধু দেশটাকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দিয়ে গেছেন
  •   মতলব উত্তরে ৩ প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা
  •   মতলব উত্তর নৌপুলিশের অভিযানে ১২৫ কেজি জাটকাসহ আটক ৪
  •   হাজীগঞ্জে পচা খেঁজুর বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

তোমরা সৌভাগ্যবান এমন একটি প্রতিষ্ঠানে পড়াশোনা করার সুযোগ পেয়েছ
অনলাইন ডেস্ক

চাঁদপুর সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির নবীন বরণ ১ ফেব্রুয়ারি কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমানের সভাপতিত্বে এবং উদ্ভিদবিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফয়েজ আহমেদ প্রধানীয়া ও ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ জহিরুল ইসলামের সঞ্চালনায় ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবীন বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান, ভূগোল ও আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান, ভর্তি কমিটির আহ্বায়ক ড. মোঃ মাসুদ হোসেন, শিক্ষক পরিষদের সম্পাদক ও হিসাববিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফিরোজ আলম চৌধুরী, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান তাহমিনা ফেরদৌস, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোঃ মোতাসিম বিল্লাহ, পদার্থবিজ্ঞান বিষয়ের বিভাগীয় প্রধান জীবন কানাই সাহা, যুক্তিবিদ্যা বিষয়ের বিভাগীয় প্রধান মোঃ বুলবুল আলম, গণিত বিষয়ের বিভাগীয় প্রধান আবুল কালাম মোঃ রিয়াজউদ্দিন, অর্থনীতি বিষয়ের বিভাগীয় প্রধান মোঃ মহিউদ্দিন, সমাজকর্ম বিষয়ের বিভাগীয় প্রধান মোহাম্মদ ফয়জুর রহমান, রসায়ন বিষয়ের বিভাগীয় প্রধান মোহাম্মদ আফসার আলী শিকদার, ব্যবস্থাপনা বিষয়ের বিভাগীয় প্রধান পেয়ার আহাম্মদ, জীববিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সাহা সহ অন্য শিক্ষকবৃন্দ।

নবীনদের উদ্দেশ্যে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন মানবিক বিভাগের আদিবা ফাইরুজ জেনিন, ব্যবসা শিক্ষা শাখার মুশফিকা দেলোয়ার স্নেহা ও বিজ্ঞান বিভাগের মানজুরা নুহা। নবীনদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিজ্ঞান শাখার ইসরাত জাহান, মানবিক শাখার ইসরাত জাহান এবং ব্যবসায় শিক্ষা শাখার সানজিদা ইসলাম। নবীন বরণে শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষক, শিক্ষার্থী, বিএনসিসি, রোভার স্কাউটের সদস্যসহ সকল কর্মচারী উপস্থিত ছিলেন।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান বলেন, চাঁদপুর সরকারি মহিলা কলেজ অত্র অঞ্চলের নারী শিক্ষার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ। এ কলেজ থেকে এইচএসসিতে উত্তীর্ণ ছাত্রীরা প্রতি বছর মেডিকেল কলেজ, ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি, সরকারি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ভালো ভালো প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার সুযোগ পাচ্ছে। তোমরা সৌভাগ্যবান এমন একটি প্রতিষ্ঠানে পড়াশোনা করার সুযোগ পেয়েছ। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় ২৫০ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তোমরাও ভবিষ্যতে এ ধারাবাহিকতা অব্যাহত রাখবে। ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণে তোমরাই হবে ভবিষ্যৎ কারিগর। তোমরা তোমাদের মেধা-মনন-সততাণ্ডনিষ্ঠা ও নেতৃত্ব দান করে বাংলাদেশকে বিশ্ব দরবারে আরো বেশি উঁচু করবে। তোমরা কলেজের শৃঙ্খলা মেনে নিয়মিত শ্রেণি কার্যক্রম ও সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করবে। আশা করি তোমরা লেখাপড়া ও সহশিক্ষা কার্যক্রম দ্বারা কলেজকে আরো এগিয়ে নিয়ে যাবে। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়