চাঁদপুর, শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯, ৮ রমজান ১৪৪৪  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে বিভিন্ন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন বঙ্গবন্ধু দেশটাকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দিয়ে গেছেন
  •   মতলব উত্তরে ৩ প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা
  •   মতলব উত্তর নৌপুলিশের অভিযানে ১২৫ কেজি জাটকাসহ আটক ৪
  •   হাজীগঞ্জে পচা খেঁজুর বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ০০:০০

মানসিক শান্তি লাভে সকলকে ভালো কাজের সাথে সম্পৃক্ত থাকতে হবে
স্টাফ রিপোর্টার ॥

গভীর শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে সেবামূলক সংস্থা জীবন দীপ উদযাপন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উৎসব। এই উপলক্ষে গত ১৭ মার্চ শুক্রবার চাঁদপুর শহরের মুন্সেফ পাড়াস্থ জীবনদীপের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয় জন্মবার্ষিকীর কেক কাটা ও আলোচনা সভা। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি তার বক্তব্যে বলেন, যারা ভালো কাজ করেন এবং সততা নিয়ে জীবন-যাপন করেন তাদের মাঝে মানসিক শান্তি বিরাজ করে। মানসিক শান্তি লাভে সকলকে ভালো কাজের সাথে সম্পৃক্ত থাকতে হবে। দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হয়, মানুষের কল্যাণ বিঘ্ন হয় এমন কাজ থেকে বিরত থাকতে হবে। তিনি জীবনদীপের সেবামূলক কাজের প্রশংসা করে বলেন সকলেরই উচিত সামর্থ্য অনুযায়ী জীবনদীপের মতো সমাজের মানুষগুলোর জন্য কিছু করা। তিনি রক্তদান একটি মহৎ কাজ উল্লেখ করে বলেন, এই মহৎ কাজের সাথে যারা সম্পৃক্ত থাকে, তারা নিশ্চয়ই মহৎ হৃদয়ের অধিকারি। জীবনদীপ অনেক মহৎ কাজ করছেন তার মধ্যে মরণোত্তর দেহ দান একটি কঠিন কাজ। এই কঠিন কাজ করার মানসিকতাও জীবনদীপের মাঝে রয়েছে যা সত্যি প্রশংসনীয়। তিনি জীবনদীপের প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারকে ধন্যবাদ জ্ঞাপন পূর্বক জীবনদীপের উত্তরোত্তর সফলতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ। জীবনদীপের প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদারের সভাপ্রধানে এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার আসাদুজ্জামান, বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা, জীবন দীপের অন্যতম উপদেষ্টা অ্যাডঃ লক্ষ্মী রাণী দত্ত, বীর মুক্তিযোদ্ধা বাসুদেব মজুমদার, সাংবাদিক বিমল চৌধুরী, মৃদুল কান্তি দাস, রক্তদাতা ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জীবনদীপের উপদেষ্টা মৃনাল কান্তি দাস।

উল্লেখ্য, ২০১৭ সালে বিশিষ্ট আইনজীবী ও সংগঠক অসহায় দুঃস্থ মানুষের মাঝে স্বেচ্ছায় বিনামূল্য রক্ত সংগ্রহের লক্ষ্যে, সম্পূর্ণ একক প্রচেষ্টায় মানব উন্নয়ন সেবা মূলক সংস্থা জীবনদীপ প্রতিষ্ঠা করেন। সংস্থাটি প্রথমে স্বেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ গ্রুপ নির্ণয়ে কাজ করলেও বর্তমানে অসহায় মানুষের মাঝে আইনী সহায়তা প্রদান, বিনামূল্য দন্ত চিকিৎসা সেবা প্রদান ও মরণোত্তর দেহদান কর্মসূচিসহ সেবামূলক কাজ করে যাচ্ছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়