রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে শীতকালীন সবজির বাম্পার ফলন, দামে অসন্তুষ্ট কৃষক : সবজি ক্ষেতে সবুজ হাসি থাকলেও কৃষকের মুখ ম্লান
  •   অশুভ শক্তি শক্তিশালী হলেও জয়ি হতে পারবে না : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

অধ্যক্ষ রতন কুমার মজুমদার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টি বোর্ডের সদস্য মনোনীত
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টি বোর্ডের সদস্য মনোনীত হয়েছেন। ২২ সেপ্টেম্বর বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রশাসন ও সংস্থাপন শাখা এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে। যার স্মারক ৩৭.০০.০০০০.০৬১.০৬.০০১.১৯-২৬৪। রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মোঃ নজরুল ইসলাম স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট আইন, ২০১২-এর ৮(১) ধারা মতে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট পরিচালনার জন্যে মনোনীত ব্যক্তিদের সমন্বয়ে ভূতাপেক্ষভাবে ১০ সেপ্টেম্বর ২০২১ হতে পরবর্তী তিন বছরের জন্যে নিম্নরূপভাবে ট্রাস্টি বোর্ড গঠন করা হলো।

২৬ সদস্যবিশিষ্ট নবগঠিত ট্রাস্টি বোর্ডের সভাপতি শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি এবং সহ-সভাপতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন। সদস্য মনোনীত হয়েছেন যথাক্রমে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সচিব, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস্ অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)-এর সভাপতি, ব্যাংকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমী (নায়েম)-এর সাবেক মহাপরিচালক প্রফেসর আহাম্মেদ সাজ্জাদ রশীদ, ঢাকা কলেজের অধ্যক্ষ, চাঁদপুর পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চট্টগ্রামের ডাঃ খাস্তগীর সরকারি বালিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ঢাকার সামসুল হক খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, সিলেটের সরকারি মাদ্‌রাসা-ই-আলিয়ার অধ্যক্ষ, গোপালগঞ্জ জেলার গোপালগঞ্জ আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ও ঢাকার মহিলা পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ। সদস্য সচিব মনোনীত হয়েছেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়