সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের পৃথক দুটি তদন্ত চলছে : পরিস্থিতি স্বাভাবিক : ১৪৪ ধারা প্রত্যাহার

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

চাঁদপুর সাহিত্য মঞ্চের সভাপতি মাইনুল ইসলাম মানিকের পিতার ইন্তেকাল
অনলাইন ডেস্ক

চাঁদপুর সাহিত্য মঞ্চের সভাপতি, কবি ও অনুবাদক মাইনুল ইসলাম মানিকের পিতা আবু তাহের মিয়াজী আর বেঁচে নেই। ২৪ সেপ্টেম্বর ভোর ৪টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭২ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে এবং ২ মেয়েসহ আত্মীয়স্বজন রেখে যান।

তার মৃত্যুর সংবাদটি নিশ্চিত করে সাহিত্য মঞ্চের সাধারণ সম্পাদক আশিক বিন রহিম জানান, আবু তাহের মিয়াজী গত কয়েক মাস যাবৎ বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন। ২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। দুপুর ১২টায় তাকে আড়াইশ শয্যাবিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। জ্ঞান না ফেরায় কর্মরত চিকিৎসক তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৪ সেপ্টেম্বর শুক্রবার ভোর ৪টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শুক্রবার বাদ জুমা শাহরাস্তি উপজেলার টামটা উত্তর ইউনিয়নের বলশীদ গ্রামে মরহুমের জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তাঁর মৃত্যুতে চাঁদপুর সাহিত্য একাডেমিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক জানানো হয়েছে।

সাহিত্য একাডেমি, চাঁদপুরের শোক : তরুণ কবি ও অনুবাদ মাইনুল ইসলাম মানিকের পিতার ইন্তেকালে সাহিত্য একাডেমি, চাঁদপুরের মহাপরিচালক কাজী শাহাদাত শোক জানিয়েছেন। এক শোক বার্তায় তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সাহিত্য মঞ্চের শোক : সাহিত্য মঞ্চের সভাপতি মাইনুল ইসলাম মানিকের পিতার ইন্তেকালে গভীর শোক জানিয়েছে সাহিত্য মঞ্চ পরিবার। এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, আমরা একজন অভিভাবক হারালাম। মরহুম আবু তাহের মিয়াজী সাহিত্য মঞ্চের প্রতিটি সদস্যকে নিজের সন্তানের মতোই স্নেহ করতেন। আমরা সাহিত্য মঞ্চ পরিবার তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। পাশাপাশি মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

আপন-এর শোক : সামাজিক সংগঠন আপন-এর যুগ্ম আহ্বায়ক কবি ও অনুবাদ মাইনুল ইসলাম মানিকের পিতার ইন্তকালে শোক জানিয়েছেন আপন-এর প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক রোটাঃ ডাঃ রাশেদা আক্তার। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

চাঁদপুর লেখক পরিষদের শোক : সাহিত্য মঞ্চের সভাপতির পিতার মৃত্যুতে চাঁদপুর লেখক পরিষদের পক্ষ থেকে গভীর শোক জানানো হয়েছে। এক শোক বার্তায় সংগঠনের সভাপতি জাহাঙ্গীর হোসেন মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

চাঁদপুর সাহিত্য পরিষদের শোক : সাহিত্য মঞ্চের সভাপতির পিতার মৃত্যুতে চাঁদপুর সাহিত্য পরিষদের পক্ষ থেকে গভীর শোক জানানো হয়েছে। এক শোক বার্তায় সংগঠনের সভাপতি তছলিম হোসেন হাওলাদার ও সাধারণ সম্পাদক ম. নূরে আলম পাটওয়ারী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়