রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে শীতকালীন সবজির বাম্পার ফলন, দামে অসন্তুষ্ট কৃষক : সবজি ক্ষেতে সবুজ হাসি থাকলেও কৃষকের মুখ ম্লান
  •   অশুভ শক্তি শক্তিশালী হলেও জয়ি হতে পারবে না : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

প্রধানমন্ত্রীর জন্মদিনে জেলায় দেড় লক্ষাধিক করোনার ভ্যাকসিন দেয়া হবে
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট ॥

আগামীকাল ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন। এ দিনটিকে একটু ভিন্নতরভাবে উদ্যাপন করতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর এদিন সারাদেশে পুনরায় করোনার ভ্যাকসিন তথা গণটিকার ক্যাম্পেইন শুরু করছে। সারাদেশের ন্যায় চাঁদপুর জেলায়ও এই গণটিকার ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এ ক্যাম্পেইনে যারা জাতীয় পরিচয়পত্রধারী তারা অনলাইনে আবেদনপূর্বক টিকা গ্রহণের সুযোগ পাবে। সেজন্যে টিকা কেন্দ্রে আসার আগে অনলাইনে আবেদন করে আসার জন্যে বলা হয়েছে।

চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহর সাথে এ বিষয়ে কথা বলে জানা গেছে, চাঁদপুর জেলায় এদিন ১ লাখ ৫৩ হাজার জনকে করোনার ভ্যাকসিন দেয়ার টার্গেট নেয়া হয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে। এই সংখ্যা বিভাজন করা হয়েছে এভাবে : চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের প্রতিটিতে ৫শ’ জন করে, হাজীগঞ্জ পৌরসভার ১২টি ওয়ার্ডের প্রতিটিতে ৫শ’ জন করে এবং ৮ উপজেলার ৯২টি ইউনিয়নের প্রত্যেক ইউনিয়নে একটি কেন্দ্রে তিনটি বুথ থাকবে, প্রতি বুথে ৫শ’ জন করে টিকা দেয়া হবে। এভাবেই ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার চাঁদপুর জেলায় ১ লাখ ৫৩ হাজার আবেদনকারীকে করোনার ভ্যাকসিন দেয়ার প্ল্যান করা হয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে।

সিভিল সার্জন আরো জানান, চাঁদপুরে করোনার টিকার জন্য আবেদন করা এখনো ৩ লাখ ২৫ হাজার পেন্ডিং আছে যারা এখনো টিকা গ্রহণ করেন নি। ২৮ সেপ্টেম্বর আমাদের টার্গেট পূরণ হলে পূর্বে আবেদন করা থেকে অনেক কমে আসবে। প্রতিটি কেন্দ্রে সকাল ৯টায় টিকা প্রদানের কার্যক্রম শুরু হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়