বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর, ২০২১  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   সারাদেশে করোনায় ৬ জনের মৃত্যু,শনাক্ত ২৭৭ জন
  •   দলীয় নির্দেশ অমান্য করে নির্বাচনী মাঠে বিএনপি : আওয়ামীলীগে বিদ্রোহী একাধিক প্রার্থী
  •   ভোটের আগেই বিজয়ী ৫ সদস্য
  •   চাঁদপুরে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয়মেলার উদ্বোধন
  •   আবরার হত্যায় ২০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ০০:০০

রাষ্ট্রনেতাদের ইসলাম নিয়ে উস্কানি জনরোষ তৈরি করবে
প্রেস বিজ্ঞপ্তি ॥

চাঁদপুরে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) কনফারেন্স ও জশনে জুলুছ অনুষ্ঠিত হয়েছে। ১৯ অক্টোবর মঙ্গলবার বেলা ১০টায় চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের কেন্দ্রীয় সভাপতি পীর আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ মুজাদ্দেদী। বিশ্ব মানবতার মুক্তির দিশারী, রাসূলে পাক (দঃ)-এঁর আগমন দিনকে স্বাগত জানিয়ে অনুষ্ঠানে মিলাদ, ক্বিয়াম ও বিশেষ মোনাজাত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান ও ইমামে রাব্বানী দরবার শরীরের পীর আওলাদে রাসূল (দঃ) আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেন, রাষ্ট্রনেতাদের ইসলাম নিয়ে উস্কানিমূলক বক্তব্য জনরোষ তৈরি করবে। ইতোমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন প্রতিমন্ত্রীর দায়িত্বহীন মন্তব্যে ক্ষিপ্ত হয়ে আছে দেশের সকল মুসলমান। তিনি তার বক্তব্যকে অসাংগঠনিক ও রাষ্ট্রনীতি বিরোধী দাবি করে বলেন, বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম ছিলো, আছে এবং থাকবে। যে কারণে বাংলাদেশের সকল মানুষ শান্তিতে বসবাস করছে। এটা নিয়ে বাড়াবাড়ি করা মানে অসাম্প্রদায়িকতাকে উস্কানি দেয়া।

তিনি আরও বলেন, প্রিয় নবীকে আল্লাহ সমগ্র জাতির রহমত হিসেবে প্রেরণ করেছেন। তাঁর আগমনদিন উপলক্ষে আমরা তাঁকে স্বাগতম জানিয়ে জশনে জুলুছ পালন করি। আর এটাকে যারা বিদ’আত বলে তারা মুসলমান নামের মুনাফিক। তারা রাসূলের দুশমন। তারা ইসলামের দুশমন।

কনফারেন্সে সভাপতিত্ব করেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা সভাপতি ও ঘনিয়া সাঈদীয়া দরবার শরীরের সাহেবজাদা অধ্যাপক আল্লামা নজমুল হক আখন্দ নক্সবন্দী।

বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা সহ-সাধারণ সম্পাদক মুফতী আবুল হাশেম শাহ্ মিয়াজীর সঞ্চালনায় গুরুত্বপূর্ণ আলোচনা করেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের কেন্দ্রীয় যুগ্ম সচিব ও ঐতিহ্যবাহী গাছতলা দরবার শরীরের পীর আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী নক্সবন্দী। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা সাধারণ সম্পাদক ও চান্দ্রা দরবার শরীফের পীর ড. এস.এম. হুজ্জাতুল্লাহ নক্সবন্দী ও সাদ্রা দরবার শরীফের পীরজাদা ড. খাজা বাকী বিল্লাহ মিশকাত চৌধুরী। আরো বক্তব্য রাখেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের শ্রম ও কৃষি বিষয়ক সম্পাদক মাওলানা মোহাম্মদ আলী নক্সবন্দী, আওলাদে রাসূল (দঃ) সৈয়দ মাহমুদ শাহ্ মোজাদ্দেদী, আল্লামা হাসানুর রহমান হোসাঈনী নক্সবন্দী, মাওলানা খাজা মোঃ জুবায়ের, সৈয়দ মাখদুম শাহ্ মোজাদ্দেদী, মাওলানা আনিসুর রহমান মজুমদার আল আবেদী প্রমুখ।

অনুষ্ঠানে চাঁদপুর জেলার ৩৭টি দরবারের পীর-মাশায়েখগণ উপস্থিত ছিলেন। মিলাদ ও মোনাজাত শেষে সংক্ষিপ্ত পরিসরে জশনে জুলুছ অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়