রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ধোধন
  •   কচুয়ায় কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
  •   স্বাক্ষর জাল করে আওয়ামীলীগের তৃণমূলের প্রার্থী তালিকা পরিবর্তনের অভিযোগ
  •   বিএনপির মানিক-শাহীন দুই গ্রুপের সাথে যুগ্ম মহাসচিবের সভা
  •   কচুয়ায় বিপুল পরিমাণ গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ০০:০০

অশুভ শক্তি যতই শক্তিশালী হোক জয়ী হতে পারবে না
হাছান খান মিসু ॥

‘সাম্প্রদায়িক সম্প্রীতি যারা বিনষ্ট করতে চেয়েছে, এর সাথে যারা যুক্ত আছে, কেউ ছাড় পাবে না। আইন-শৃঙ্খলা বাহিনী তদন্ত করছে। এর সাথে যারা যুক্ত, প্রত্যেকেই আটক হবে। অশুভ শক্তি যতই শক্তিশালি হোক না কেনো তারা জয়ী হতে পারবে না। এ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্যে বর্তমান সরকার বদ্ধপরিকর’। ২৩ অক্টোবর শনিবার চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথাগুলো বলেন। তিনি আরও বলেন, অশুভ শক্তি সবসময়ই দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্যে বিভিন্ন সময় চেষ্টা চালিয়েছে। কখনোই এই শক্তি সফল হতে পারবে না। একাত্তরে এ শক্তি পরাজিত হয়েছে, এখনো হবে। গোয়েন্দা সংস্থা কাজ করে যাচ্ছে, এ বিষয়ে তদন্ত করছে, সহসাই সংশ্লিষ্ট সকলকে আইনের আওতায় আনা হবে।

তিনি শনিবার সকাল সাড়ে ১০টায় চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নস্থ চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২-এর নতুন ভবন উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে তিনি আরো বলেন, দেশের উন্নয়নে বিশেষ করে বিদ্যুতের উন্নয়নে সরকার সর্বদা কাজ করে যাচ্ছে। বিগত সময়ে ১শ’ বছরের বিবর্তনে ১৬শ’ মেগাওয়াট থেকে বর্তমান শেখ হাসিনার সরকারের ১৭ বছরে বিদ্যুৎ উৎপাদন হয়েছে ২৫ হাজার মেগাওয়াট। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এই দেশ যেহেতু এগিয়ে যাচ্ছে, একটি মহল যারা বাংলাদেশের বিপক্ষে তারা বিভিন্নভাবে নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা জানে গণতান্ত্রিক পদ্ধতিতে সরকার পরিবর্তন করতে পারবে না। এ জন্যই তারা ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। তিনি বলেন, যে কোনো দেশের উন্নয়নে বিদ্যুৎ অপরিহার্য। বর্তমান সরকার সে অপরিহার্যতাকে গুরুত্ব দিয়ে বিদ্যুৎ উৎপাদন করে যাচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে আড়াই একর জমির উপর নির্মিত অফিস ও আবাসিকসহ নির্মিত এ ভবনগুলো অত্র এলাকায় নান্দনিক পরিবেশের সৃষ্টি করেছে।

চলমান শিক্ষা কার্যক্রম নিয়ে সাংবাদিকদের সাথে শিক্ষামন্ত্রী বলেন, বিশে^র অনেক দেশ আবার করোনাকালীন তৃতীয় ঢেউ পার করছে। অনেক দেশেই আবার সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তিনি জানান, নতুন করে ক্লাসের সংখ্যা বাড়ানোর কোনো সুযোগ নেই। কেননা আমাদের প্রত্যেক ক্লাসে শিক্ষার্থীর সংখ্যা অনেক, ক্লাসের সংখ্যা বাড়াতে হলে সেই সাথে শিক্ষক প্রয়োজন, সেদিকে আমাদের স্বল্পতা রয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধি সকলকে মানতে হবে। যেহেতু সামনে এসএসসি ও এইচএসসি পরীক্ষা রয়েছে, এরপর জানুয়ারি থেকে আমরা ক্লাসের সংখ্যা বাড়ানোর চিন্তা করছি। যদি চলমান করোনাকালীন অবস্থা ভালো থাকে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম (বার), পল্লীবিদ্যুতের জেনারেল ম্যানেজার দেব কুমার মালু।

চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২-এর বোর্ড সমিতির সভাপতি মোঃ আলীম আজম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মু্ক্িতযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচ কবির আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, অ্যাডঃ মুজিবুর রহমান, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি মোঃ ইকবাল পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, আশিকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন মাস্টার, বিষ্ণুপুর ইউনিয়ন চেয়ারম্যান নাছির উদ্দিন খান শামিমসহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়