শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বালুবাহী ট্রাক চাপায় গাড়ির হেলপার নিহত
  •   চাঁদপুর শহরে যুবকের আত্মহত্যা
  •   ফরিদগঞ্জে ৪ কেজি গাঁজাসহ দুই যুবক আটক
  •   করোনায় মৃত্যু ২০, শনাক্ত ১৫৪৪০ জন
  •   ফরিদগঞ্জে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ০০:০০

চাঁদপুরে যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

যুবলীগের বর্তমান নেতৃত্ব দেশ গঠনে অনেক দূর এগিয়ে যাবে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

যুবলীগের বর্তমান নেতৃত্ব দেশ গঠনে অনেক দূর এগিয়ে যাবে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি
বিমল চৌধুরী ॥

উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে চাঁদপুর সদর উপজেলা ও পৌর যুবলীগ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল পদ্ধতিতে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। তিনি তাঁর বক্তব্যের শুরুতে জাতির জনকসহ জাতীয় ৪ নেতা ও স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন, অতীতের জঞ্জাল পরিস্কারের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার এ উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার লক্ষ্যে এদেশে ঘাপটি মেরে থাকা দেশদ্রোহীরা একের পর এক ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তারা গ্রেনেড হামলা থেকে শুরু করে জ্বালাও, পোড়াওসহ সকল অপকর্ম চালিয়ে যাচ্ছে একের পর এক। আর জননেত্রী শেখ হাসিনা এ সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে তার দলের নেতৃবৃন্দ অনেক কথা বলছেন কিন্তু একবারও কৃতজ্ঞতা প্রকাশ করেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি, যিনি তাকে বাড়িতে বসে চিকিৎসা গ্রহণের ব্যবস্থা করে দিয়েছিলেন। তারা শেখ হাসিনার মানবতাকে অস্বীকার করছেন। তারা বেগম জিয়ার চিকিৎসাকে কেন্দ্র করে জনগণের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করছেন।

ডাঃ দীপু মনি যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, যুবকদের সুসংগঠিত ও দেশের যোগ্য উত্তরসূরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধুর নির্দেশে শেখ ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ গঠন করেছিলেন। জাতির জনকের ঘাতকরা তাকেও বাঁচতে দেয়নি। বঙ্গবন্ধুকে খুন করার আগেই তারা শেখ মনিকে খুন করে। খুনিরা বুঝতে পেরেছিল শেখ মনি বেঁচে থাকলে তারা কিছুতেই পার পাবে না এজন্যই তারা তাকেও নির্মমভাবে হত্যা করে। শেখ মনি শুধু জাতির পিতার ভাগিনাই ছিলেন না, আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা ছিলেন না, তিনি ছিলেন একজন সৎ ও নিবেদিত আওয়ামী লীগ কর্মী। তিনি ছিলেন একজন মহান মুক্তিযুদ্ধের সংগঠক। যার নেতৃত্বে যুবলীগ গঠিত হয়েছিল তার চিন্তা চেতনাকে কাজে লাগিয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যেতে এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার গৃহীত পদক্ষেপ বাস্তবায়নে যুবলীগ নেতা-কর্মীদের কাজ করতে হবে। দেশের উন্নয়নে যুবকরাই হলো চালিকা শক্তি। আজ যোগ্য নেতৃত্বের হাতে রয়েছে যুবলীগ। আমি নিশ্চিত বর্তমান নেতৃত্বে যুবলীগ দেশ গঠনে অনেক দূর এগিয়ে যাবে এ প্রত্যাশা রাখছি যুবলীগের প্রতিটি নেতা-কর্মীর কাছে।

২৬ নভেম্বর শুক্রবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ মোঃ ইউছুফ গাজী, সাংগঠনিক সম্পাদক আলহাজ্জ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজী, চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, যুগ্ম আহ্বায়ক ও চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোঃ আলী মাঝি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আব্দুল মোতালেব, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুন, জেলা পরিষদের সদস্য ও সদর উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মকবুল হোসেন মিয়াজি, জেলা যুব মহিলা লীগের সভাপতি ও পৌর প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর সফিকুল ইসলাম মিয়াজি, মোঃ ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ তাজুল ইসলাম মিয়াজি, শিমুল হাসান শামনু, জেলা যুবলীগের সদস্য আবদুল হান্নান সবুজ, গাজী আঃ গনি, সদর উপজেলা যুবলীগের সদস্য মোঃ মোরশেদ আলম মিয়া, মোঃ কামরুল হাসান টিটু, আবুল হাসানাত নয়নসহ বিভিন্ন পর্যায়ের যুবলীগ নেতৃবৃন্দ।

চাঁদপুর পৌর যুবলীগের আহ্বায়ক আঃ মালেক শেখের সভাপ্রধানে অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডঃ হুমায়ুন কবির সুমন। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন জেলা যুবলীগ সদস্য ওয়াহিদুর রহমান বাবু। আলোচনা শেষে সংক্ষিপ্ত পরিসরে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। অনুষ্ঠানকে ঘিরে সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল সহকারে যুবলীগ নেতা-কর্মীরা অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে থাকেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়