শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বালুবাহী ট্রাক চাপায় গাড়ির হেলপার নিহত
  •   চাঁদপুর শহরে যুবকের আত্মহত্যা
  •   ফরিদগঞ্জে ৪ কেজি গাঁজাসহ দুই যুবক আটক
  •   করোনায় মৃত্যু ২০, শনাক্ত ১৫৪৪০ জন
  •   ফরিদগঞ্জে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২১, ০০:০০

ফরিদগঞ্জের ১৩ ইউনিয়নে নৌকার মাঝি হতে আগ্রহী ১০৮ জন
প্রবীর চক্রবর্তী ॥

নির্বাচন কমিশন ঘোষিত ৫ম ধাপের তফসিল অনুযায়ী ফরিদগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে ২০২২ সালের ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী আগামী ৭ ডিসেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ। অর্থাৎ এর আগেই চূড়ান্ত হবে এসব ইউনিয়নে নৌকার মাঝি হচ্ছেন কারা।

সেই প্রস্তুতির অংশ হিসেবে উপজেলা আওয়ামী লীগ ইতিমধ্যেই উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে নির্বাচন উপযোগী ১৩টি ইউনিয়নের তৃণমূল আওয়ামী লীগের বর্ধিত সভা সম্পন্ন করেছে। এসব বর্ধিত সভায় বর্তমান এমপির অনুসারী ছাড়া বাকী সকলেই যোগ দিয়েছেন। তবে সভায় এমপির অনুসারীরা যোগ না দিলেও প্রত্যেক ইউনিয়নে এমপির অনুসারী ১ জন করে প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হয়েছে বলে জানা গেছে। ১৩টি ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা শতাধিক। এর মধ্যে তৃণমূলে বর্ধিত সভায় ১৩টি ইউনিয়নে মোট ৯৫জন প্রার্থী তাদের সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত জমা দেন। তবে এমপির অনুসারীরা এই সভায় সিভি জমা না দিলেও জেলা আওয়ামী লীগ বা কেন্দ্রে সিভি জমা দিবেন বলে জানা গেছে। সে হিসেবে ফরিদগঞ্জে দলীয় মনোনয়ন তথা ১৩ ইউনিয়নে নৌকার মনোনয়ন প্রত্যাশী ১০৮জন।

এর মধ্যে বালিথুবা পশ্চিম ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৬জন এবং এমপি অনুসারী ১ জনসহ ৭জন। বালিথুবা পূর্ব ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৫ জন এবং এমপি অনুসারী ১জনসহ ৬জন। সুবিদপুর পূর্ব ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ১০জন এবং এমপি অনুসারী ১ জনসহ ১১জন। সুবিদপুর পশ্চিম ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৬জন এবং এমপি অনুসারী ১জনসহ ৭জন। গুপ্টি পূর্ব ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৮জন এবং এমপি অনুসারী ১জনসহ ৯জন। গুপ্টি পশ্চিম ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৬জন এবং এমপি অনুসারী ১জনসহ ৭জন। পাইকপাড়া উত্তর ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৯জন এবং এমপি অনুসারী ১জনসহ ১০জন। গোবিন্দপুর উত্তর ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৯জন এবং এমপির অনুসারী ১জনসহ ১০জন। গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৭জন এবং এমপির অনুসারী ১ জনসহ ৮জন। চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৭জন এবং এমপির অনুসারী ১জনসহ ৮জন। চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৫জন এবং এমপি অনুসারী ১জনসহ ৬জন। রূপসা উত্তর ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৮জন এবং এমপি অনুসারী ১জনসহ ৯জন। রূপসা দক্ষিণ ইউনিয়নে তৃণমূলের বর্ধিত সভায় ৯জন এবং এমপি অনুসারী ১জনসহ ১০জন। তবে এর বাইরেও আরো কিছু লোকের নাম শোনা যাচ্ছে।

এ ব্যাপারে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সাহেদ সরকার বলেন, আমরা পোস্ট অফিসের কাজ করছি। আমরা প্রতিটি ইউনিয়নে গিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের ডাকা তৃণমূলের বর্ধিত সভায় উপস্থিত হওয়া চেয়ারম্যান পদে প্রার্থীদের সিভি সংগ্রহ এবং রেজুলেশন সংগ্রহ করেছি। আমরা সকলের নাম কেন্দ্রে পাঠিয়ে দিয়েছি। এরপর কেন্দ্র যাকে দলীয় মনোনয়ন দিবে তার বিজয় নিশ্চিতে কাজ করবো।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়