বুধবার, ১০ আগস্ট, ২০২২  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় সড়ক দূর্ঘটনায় ২ জন আহত
  •   ট্রলারে র‍্যাবের অভিযানে প্রচুর গাঁজা জব্দ
  •   কচুয়ায় দুর্ধর্ষ ডাকাতি
  •   হাজীগঞ্জে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু
  •   বাঘেরহাটের যুবতী ১০ কেজি গাঁজাসহ হাজীগঞ্জ গ্রেফতার

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২১, ০০:০০

ওয়াকওয়ে বাস্তবায়ন হলে এ অঞ্চলের চিত্র পাল্টে যাবে
মোঃ মঈনুল ইসলাম কাজল ॥

শাহরাস্তি উপজেলার সুচিপাড়া ব্রিজ থেকে ছিখটিয়া ব্রিজ পর্যন্ত ডাকাতিয়া নদীর পাড়ে দুইকিলোমিটার এলাকাজুড়ে ওয়াকওয়ে নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন স্থানীয় সংসদ সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। গতকাল ৪ ডিসেম্বর প্রকল্প এলাকার পাশে ওয়াকওয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। দৃষ্টিনন্দন ওয়াকওয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তারের সভাপতিত্বে এবং পৌর আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ আল মামুন ও উপজেলা যুবলীগের আহ্বায়ক আহসান মনজুরুল ইসলাম জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, আজকে এখানে যারা উপস্থিত হয়েছেন আমরা সকলেই ইতিহাসের সাক্ষী হয়ে থাকবো। আমরা কেউ থাকবো না, কিন্তু ওয়াকওয়ে যুগ যুগ ধরে টিকে থাকবে। আমি যতদিন বেঁচে থাকবো সময় পেলেই এখানে ছুটে আসবো। ওয়াকওয়ে নির্মাণ হলে এ এলাকার চিত্র পাল্টে যাবে। এখানে দেশ-বিদেশের লোকেরা ঘুরতে আসবে। ওয়াকওয়ে আকর্ষণীয়ভাবে গড়ে তুলতে যা যা প্রয়োজন আমি তাই করবো। আগামী এক বছরে ওয়াকওয়ে নির্মাণ কাজ শেষ হবে। তিনি আরো বলেন, ডাকাতিয়াকে বাঁচাতে হবে। নদী ও জীবন ওতপ্রোতভাবে জড়িত। নদীকে বাঁচাতে ট্রান্সপোর্ট গঠন করা হবে যাতে কেউ নদী দূষণ করতে না পারে। আমরা আগামী প্রজন্মের কাছে এটি রেখে যাবো।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বলেন, এক বছরের মধ্যে প্রকল্পের কাজ বাস্তবায়ন করা হবে। এ প্রকল্প বাস্তবায়নের জন্যে আপনাদের আন্তরিক সহযোগিতা ছিল। দ্রুত সময়ের মধ্যে আমরা সবকিছু প্রস্তুত করতে পেরেছি। আগামীতে নদী কেন্দ্রিক চাঁদপুরে আরো উন্নয়ন করা হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান সেফালী, পৌর মেয়র হাজী আঃ লতিফ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (কচুয়া সার্কেল) আবুল কালাম চৌধুরী, বিআইডব্লিউটিএ পরিচালক মোঃ রফিকুল ইসলাম তালুকদার ও মুক্তিযোদ্ধা আবুল হোসেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়