চাঁদপুর, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ জিলকদ ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   রোটারী জেলায় চাঁদপুর রোটারী ক্লাবের অভাবনীয় সাফল্য অর্জন
  •   বৃহৎ র‌্যালি আল-আমিন একাডেমি ও চেয়ারম্যান সেলিম খানের
  •   পদ্মা সেতুর থিম সং-এর গীতিকার কবির বকুলকে শিক্ষামন্ত্রীর অভিনন্দন
  •   হাইমচরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু
  •   শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত

প্রকাশ : ১২ মে ২০২২, ০০:০০

জিয়াউর রহমানের মাজারে চাঁদপুর জেলা বিএনপির নবগঠিত কমিটির নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন
মিজানুর রহমান ॥

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের মাজারে শ্রদ্ধা নিবেদন করেছেন চাঁদপুর জেলা বিএনপির নবগঠিত কমিটির নেতৃবৃন্দ। নবনির্বাচিত কমিটির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ও সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিমের নেতৃত্বে চাঁদপুর জেলা বিএনপি, বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপি এবং যুবদল ছাত্রদলসহ অঙ্গ-সহযোগী সংগঠনের কয়েক শতাধিক নেতাণ্ডকর্মী ঢাকায় যান।

১১ মে বুধবার সকালে চাঁদপুর জেলা বিএনপির নবগঠিত কমিটির নেতাদেরকে সঙ্গে নিয়ে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, রাজধানীর শেরে-ই-বাংলা নগরে জিয়াউর রহমানের মাজার জিয়ারত করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় সুরা ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত করা হয়।

মাজার জিয়ারত শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, আওয়ামী লীগ সরকারের অধীনে শুধু বিএনপি নয়, অন্যান্য বিরোধী দলও নির্বাচনে যাবে না। নিরপেক্ষ সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না।

টুকু বলেন, তারা (আওয়ামী লীগ) সব বিশ্বাস নষ্ট করেছে। জনগণের দাবি পূরণ হলেই নির্বাচন হবে। আন্দোলন করেই দাবি আদায় করবো।

দলীয় সরকারের অধীনে আর নির্বাচন হবে না বলে জানিয়ে ইকবাল হাসান বলেন, ওবায়দুল কাদের সাহেব অনেক কথাই বলেন। তিনি তো বিএনপি করেন না, বিএনপি আমরা করি। আর এবার আমরা যেটা বলেছি যে, এদের (আওয়ামী লীগ সরকার) অধীনে আর নির্বাচন হবে না। এবার নির্বাচন তখনই হবে যখন জনগণ জয়লাভ করবে। সেই নির্বাচনে আমরা যাবো।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের প্রসঙ্গে ইকবাল হাসান বলেন, গতবার আমরা একটা জোট করেছিলাম। জোট সিদ্ধান্ত নিয়েছিল নির্বাচনে যাওয়া হবে। সে নির্বাচন তো আমরা দেখেছি। দিনের ভোট রাতে করেছে। এবার ইভিএম দেবে। সিদ্ধান্ত নির্বাচন কমিশন দেবে, রুলিং পার্টি দেবে না। শুধু আমরা না, অন্যান্য যারা বিরোধী দল আছে তারাও একমত হয়েছে, এই সরকারের অধীনে তারা নির্বাচনে যাবে না। আন্দোলন করেই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে। সেই গণতন্ত্রের জন্য আবার আন্দোলন করবো। আন্দোলন করে দাবি আদায় করবো।

শহীদ জিয়ার মাজার শ্রদ্ধা জানানোর সময় অন্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, তাঁতীদল কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদ দুলাল খান, কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী, এমএ হান্নান, চাঁদপুর জেলা বিএনপি নেতা মাহবুব আনোয়ার বাবলু, জসীম উদ্দীন খান বাবুল, দেওয়ান সফিকুজ্জামান, মুনীর চৌধুরী, সেলিমুছ সালাম, আক্তার হোসেন মাঝি, ফেরদৌস আলম বাবু, খলিলুর রহমান গাজী, অ্যাডঃ হারুনুর রশিদ, হাজী মোশারফ হোসেন, অ্যাডঃ জহির উদ্দিন বাবর, শাহজালাল মিশন, অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়