চাঁদপুর, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ২ জিলহজ ১৪৪৩  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের সাবেক এসপি কৃষ্ণ পদ রায় সিএমপির কমিশনার
  •   চাঁদপুরের রোটার‌্যাক্ট ক্লাবগুলোর জিরো আওয়ার সেলিব্রেশন প্রোগ্রাম
  •   চাঁদপুর পৌরসভার অর্থায়নে একটা ব্লাড ব্যাংক করবো
  •   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে
  •   রোটারিয়ানগণ সেবামূলক যে মহৎ কার্যক্রম করছেন তা সত্যিই অনুকরণীয়

প্রকাশ : ২৩ জুন ২০২২, ০০:০০

চাঁদপুর আল-আমিন একাডেমি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের রেজিস্ট্রেশন এবং লোগো উদ্বোধন

চাঁদপুর আল-আমিন একাডেমি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের রেজিস্ট্রেশন এবং লোগো উদ্বোধন
স্টাফ রিপোর্টার ॥

কুমিল্লা শিক্ষাবোর্ডসহ দেশের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান চাঁদপুরের আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সমন্বয়ে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে।

গত ১৭ জুন শুক্রবার জমকালো আয়োজনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির আইবিএম মিলনায়তনে আল-আমিন একাডেমি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের রেজিস্ট্রেশন ফরম, লোগো এবং রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দুর্যোগপূর্ণ আবহাওয়া সত্ত্বেও শতাধিক একাডেমীয়ানের উপস্থিতিতে এদিন বিকেল ৫টায় একটি প্রাণবন্ত এবং সফল আয়োজন সম্পন্ন হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ জোবায়ের মক্কী (ব্যাচ-২০১৮)। এরপর উপস্থিত সবার অংশগ্রহণে প্রার্থনা ও জাতীয় সঙ্গীত পরিবেশন করেন মোঃ নিয়াজ মোর্শেদ (ব্যাচ-১৯৯৯)।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক মোঃ রফিউদ্দীন আহমেদের (ব্যাচ-১৯৯৫) পরিচালনায় এবং মাছরাঙা টেলিভিশনের সিনিয়র সাংবাদিক মোঃ জাহিদ হোসাইন চৌধুরীর (ব্যাচ-১৯৯৬) উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে একাডেমীর প্রাণপুরুষ সাবেক অধ্যক্ষ মোঃ মাহবুবুর রহমান স্যারের লিখিত বাণী পাঠ করে শোনানো হয়।

ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্রদের সমন্বয়ে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের গুরুত্ব এবং প্রয়োজনীয়তা উল্লেখ করে বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের পরিচালক (এডমিন) মোঃ আল-আমিন হোসাইন (ব্যাচ-১৯৮৭), তথ্য মন্ত্রণালয়ের মোঃ নাজমুল হোসাইন (ব্যাচ-১৯৮৮), টিআইবির কর্মকর্তা মোঃ শেফায়েত আহমেদ (ব্যাচ ২০০২), ঢাকা ডেন্টাল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ শাওন আহমেদ (ব্যাচ ১৯৯৯), রেজিস্ট্রেশন কমিটির আহ্বায়ক মোঃ পারভেজ খান (ব্যাচ ১৯৯৮), স্কিল ডেভেলপার মোঃ জাহিদ হোসাইন নাসিম, মোঃ ফোরকান মাহমুদ (২০০৫), পলক (২০১৪) প্রমুখ।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন মোঃ ইব্রাহীম খলিল শামীম (১৯৯৮), মোঃ মঞ্জির আহমেদ (২০০৫), মোঃ জাহিদ হোসাইন লিটু ও মোঃ মাছুম আহমেদ (২০০৫)।

অনুষ্ঠানে কেক কেটে অ্যাসোসিয়েশনের লোগো উন্মোচন শেষে শুরু হওয়া রেজিস্ট্রেশন কার্যক্রমে শতাধিক একাডেমীয়ান সদস্য ফরম সংগ্রহ করেন এবং অর্ধ শতাধিক সদস্য স্পট রেজিস্ট্রেশন করে অনুষ্ঠানকে প্রাণবন্ত ও সাফল্যমণ্ডিত করে তোলেন।

উল্লেখ্য, আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ চাঁদপুর হতে ১৯৮৭ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত অনুষ্ঠিত এসএসসি/এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী মোট ৫৪টি ব্যাচের সাবেক শিক্ষার্থী একাডেমীয়ানদের মধ্যে পারস্পরিক সুসম্পর্ক ও মানবিক মূল্যবোধ স্থাপন এবং বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রমে নিজেদের সম্পৃক্ত করণের উদ্দেশ্যে সম্পূর্ণ অরাজনৈতিক একটি সামাজিক সংগঠন হিসাবে গঠন করার প্রত্যয়ে এই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়