চাঁদপুর, শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মহররম ১৪৪৪   |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু
  •   নাতির নিরাপত্তা চেয়ে দাদির দৌঁড়ঝাঁপ ! 
  •   অবশেষে চাঁদপুর-শরিয়তপুর নৌরুটে রো রো ফেরি
  •   ফরিদগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু
  •   কুড়িয়ে পাওয়া টাকা ফেরত........

প্রকাশ : ২৫ জুন ২০২২, ০০:০০

লাইট ফর হিউম্যানিটির ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন
প্রেস বিজ্ঞপ্তি ॥

গতকাল শুক্রবার সকাল ১০টায় চাঁদপুর প্রেসক্লাবে ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাইট ফর হিউম্যানিটি’-এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সদ্য বিদায়ী সভাপতি মোঃ সালাউদ্দিন খান। অর্থ সম্পাদক জয়নব আক্তার ইমার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)-এর চাঁদপুর জেলা সভানেত্রী ডাঃ আফসানা শর্মি। তিনি তাঁর বক্তব্যে বলেন, মানুষকে সাহায্য করার জন্যে অনেক বেশি ধন সম্পদের প্রয়োজন হয় না, শুধু একটি সুন্দর মানসিকতা থাকতে হয়। লাইট ফর হিউম্যানিটি আমাদের সেটিই প্রমাণ করে দিলো। তারা যে সমাজের পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল মানুষদের জন্যে ভাবেন এবং তাদের জন্য নিরলসভাবে কাজ করেন সেজন্য আমি তাদের আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের সমাজে এ ধরনের সংগঠন যত বেশি প্রসার লাভ করবে তত বেশি আর্থ-সামাজিক উন্নয়ন বেগবান হবে। উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের বর্তমান সমাজে আমরা অনেক বেশি আত্মকেন্দ্রিক হয়ে পড়েছি। সবাই শুধু নিজের ভালোর জন্যেই ভাবি। কিন্তু লাইট ফর হিউম্যানিটির অপরের ভালোর জন্যে অনেক সুন্দর সুন্দর কার্যক্রমের সাথে জড়িত। তরুণ স্বেচ্ছাসেবকদের দেখে আমি সত্যি অভিভূত হলাম। আমি লাইট ফর হিউম্যানিটির উত্তরোত্তর উন্নতি ও সফলতা কামনা করছি। ভবিষ্যতে যেকোনো প্রয়োজনে সব সময় তাদের পাশে থাকবো।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও সংগঠনের উপদেষ্টা লায়ন মাহমুদ হাসান খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও সাংবাদিক ফারুক আহম্মদ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী লায়ন আরমান চৌধুরী এবং সংগঠনের সমন্বয়ক মুহিউদ্দিন শ্রাবণ।

অনুষ্ঠানে সংগঠনের সুবিধাবঞ্চিত শিশুরা গান, আবৃত্তি, অভিনয় ও নৃত্য পরিবেশন করেন। সবশেষে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে স্কুল ব্যাগ ও বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয় এবং কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

আগামী ২০২২-২৩ অর্থবছরের জন্যে গঠিত লাইট ফর হিউম্যানিটির কার্যনির্বাহী কমিটি নিম্নরূপ : সভাপতি তাসলিমা সুলতানা, সহ-সভাপতি তামান্না রহমান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান নবীন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ রিয়াদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আহসান আরিফ নিলয়, সহ-সাংগঠনিক সম্পদাক ইয়াছমিন শ্রাবণ, অর্থ সম্পাদক জয়নব ইমা, দপ্তর সম্পাদক আমাতুল্লাহ সুমাইয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রাবেয়া আক্তার রুবা, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সামিয়া ইসলাম সানিম, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মারিয়াম মিম, নারী বিষয়ক সম্পাদক ইশরাত বিনতে শাহজাহান, সদস্য জান্নাতুল নাঈম শিমু, শিপা আক্তার প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়