চাঁদপুর, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯, ২০ মহররম ১৪৪৪  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   উদাসীনতা আর কাকে বলে!
  •   ইবাদত ও খেলাফতের মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত
  •   আগামী প্রজন্মকে নির্মাণে এ ধরনের অনুষ্ঠানের কোনো বিকল্প নেই
  •   পীর বাদশা মিয়া রোডে ড্রেন ও সড়ক নির্মাণ কাজ উদ্বোধন করলেন মেয়র জিল্লুর রহমান জুয়েল
  •   এলজিইডি চাঁদপুরের সাড়ে ১০ হাজার তালগাছের বীজ রোপণ

প্রকাশ : ২৯ জুন ২০২২, ০০:০০

শাহতলী কামিল মাদ্রাসায় মতবিনিময় সভা
অনলাইন ডেস্ক

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদ্রাসার লিল্লাহ বোর্ডিংয়ের জন্যে কোরবানি পশুর চামড়া সংগ্রহ করার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৮ জুন মঙ্গলবার মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদ্রাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি বলেন, আপানারা সবসময় এ মাদ্রাসায় দান-অনুদান দিয়ে থাকেন। এজন্যে আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ। এ মাদ্রাসা একটি প্রাচীন ধর্মীয় প্রতিষ্ঠান। আপনাদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করে আমরা সিদ্ধান্ত গ্রহণ করবো। আমরা লিল্লাহ বোর্ডিংয়ের হিসাব আলাদাভাবেই রেখেছি। সরকার শুধু শিক্ষকদের এমপিও দেয়। সরকার অন্যান্য সুযোগ-সুবিধা দেয় না। তিনি আরো বলেন, মাদ্রাসার লিল্লাহ বোর্ডিং চলমান প্রক্রিয়া। আপনারা সবসময় চামড়া দিয়েছেন। আপনারা সব সময় সহযোগিতা করেছেন। আশা রাখি আপনারা ভবিষ্যতেও সহযোগিতা করবেন। আমরা মাদ্রাসা কর্তৃপক্ষ আপনাদের প্রতি কৃতজ্ঞ। মাদ্রাসার চামড়া সংগ্রহে শিক্ষকদের দায়িত্ব ভাগ করে দিবেন। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। এ মাদ্রাসার প্রায় শত বছর পর আমরা একটি একাডেমিক ভবন করতে পেরেছি। আর তা সম্ভব হয়েছে মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি মহোদয়ের সহযোগিতার জন্যে। আমি এজন্যে ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি মহোদয়কে।

মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়ার পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ, মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা এএনএম হেলাল উদ্দিন, সিনিয়র মৌলভী হাফেজ জহিরুল হক, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি ও সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমান, ইবতেদায়ী প্রধান শরীফ মোঃ মোস্তফা খান, শিক্ষক প্রতিনিধি ও সহকারী শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, অভিভাবক সদস্য মোঃ হানিফ খান, মোঃ আমির হোসেন খান, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মেম্বার মিসেস ফিরোজা বেগম, ৬নং মৈশাদী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার মোঃ রাশেদ ঢালী, ওয়াকফ এস্টেটের সদস্য মোঃ মজিবুর রহমান বাবুল কারী, সাবেক ছাত্র মোঃ আবু হানিফ, অভিভাবক হাজী আবুল কাশেম, বিশিষ্ট কাঠ ব্যবসায়ী মোঃ নুরুল ইসলাম, অভিভাবক সদস্য মোঃ আব্দুর রশিদ খান (মেম্বার)সহ অন্যান্য অতিথিবৃন্দ।

সভায় উপস্থিত ছিলেন মাদ্রাসার শিক্ষক, গভর্নিং বডির সদস্য, সুধীজন ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সহকারী শিক্ষক হাফেজ জাহাঙ্গীর হোসেন। মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়