চাঁদপুর, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মহররম ১৪৪৪  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মন্ত্রীদের দায়িত্বজ্ঞানহীন বক্তব্যে ‘ফুঁসছে’ আওয়ামী লীগ
  •   নিস্তেজ হচ্ছে ডলার, দর কমেছে প্রায় ৮ টাকা
  •   ১৪০০ লিটার চোরাই ডিজেলসহ আটক ১
  •   ,হাইমচরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কলেজ শিক্ষকের উপর হামলা
  •   ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা নিহত!

প্রকাশ : ২৯ জুন ২০২২, ০০:০০

ফরিদগঞ্জে আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়
শামীম হাসান ॥

ফরিদগঞ্জের স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের পক্ষ থেকে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে। ২৮ জুন মঙ্গলবার উপজেলার ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া বাজারের পূর্ব মাথায় রাউফেন মজিদ স্মৃতি পাঠাগারের সামনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্থানীয় এবং বিভিন্ন স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীসহ দুই শতাধিক লোকের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক পারভেজ মোশারফের সার্বিক তত্ত্বাবধানে রক্তের গ্রুপ নির্ণয়ে কাজ করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চাঁদপুর জেলা শাখার সাবেক য্বু-প্রধান খায়রুল আলম জনি এবং সুবিধাবঞ্চিত শিশু শিক্ষা সংগঠন প্রজ্জ্বলনের সদস্য সচিব শামীম হাসান। রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিতে সার্বিক সহযোগিতা করেন সংগঠনের সদস্য নাঈমুল হাছান, নাঈম চৌধুরী, কামরুল মোল্লা, আল-আমিন, ইকবাল গাজী, হাছান আটিয়াসহ সংগঠনের কজন স্বেচ্ছাসেবী।

সাংগঠনিক সূত্রে জানা যায়, সংগঠনটি ফরিদগঞ্জ উপজেলায় গত ৩ বছর ধরে ধারাবাহিকভাবে সামাজিক ও মানবিক কাজে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। সংগঠনের প্রতিষ্ঠাতা পারভেজ মোশারফ এই প্রতিনিধিকে জানান, আমরা সমাজ ও মানুষের সেবায় সর্বদা প্রস্তুত। আমরা সবসময় মানুষের কল্যাণে কাজ করার চেষ্টা করছি। গত ২১ জুন মঙ্গলবারেও আমাদের সংগঠনের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকীতে খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে স্থানীয় ও শিক্ষার্থী তিন শতাধিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করেছি। কিন্তু ওইদিন আমরা চাহিদা অনুযায়ী রক্তের গ্রুপ নির্ণয় করতে পারিনি। তাই এক সপ্তাহের মাথায় আমরা আজকে আবার আমাদের এলাকার সাধারণ মানুষ আর শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ক্যাম্পিংয়ের আয়োজন করেছি। আলহামদুলিল্লাহ আজকেও আমরা ২০০ শতাধিক জনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করতে পেরেছি। তিনি আরো জানান, আজকের এই আয়োজনসহ সকল আয়োজনে যারা আমাদের আর্থিক সহযোগিতা করে যাচ্ছেন আমরা তাদের প্রতি কৃতজ্ঞ এবং এইভাবে মানুষের সহযোগিতা আর ভালোবাসা পেলে সকল ভালো কাজের এই ধারা অব্যহত থাকবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়