চাঁদপুর, রবিবার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মহররম ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   পাঁচ দফা জানাজা শেষে হাজীগঞ্জ উপজেলা বিএনপি সভাপতির দাফন সম্পন্ন
  •   চোর-ডাকাত আতঙ্কে কচুয়াবাসী
  •   ২ লাখ টাকার বালু পরিবহনে কোটি টাকার কার্গো ডাকাতিয়ায় ডোবার উপক্রম!
  •   গরুর গুঁতোয় ২ মোটরসাইকেল আরোহী জখম
  •   চাঁদপুর মাছঘাটে কমে গেছে ইলিশের সরবরাহ

প্রকাশ : ০২ জুলাই ২০২২, ০০:০০

মতলব উত্তরে দুর্গাপুর ও চরপাথালিয়ায় রথযাত্রা উদ্বোধন
মাহবুব আলম লাভলু ॥

মতলব উত্তর উপজেলার দুর্গাপুর কালীমন্দির ও চরপাথালিয়া মন্দিরে রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে প্রথমে দুর্গাপুর ও পরে চরপাথালিয়ায় রথযাত্রা উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুল।

দুর্গাপুর কালী মন্দির জগন্নাথ দেবের রথযাত্রা-২০২২ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুল।

মন্দিরের প্রধান উপদেষ্টা ধীরেন্দ্র মাস্টারের সভাপতিত্বে ও উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাসের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল, পল্লীবিদ্যুৎ অফিসের ডিজিএম মোঃ শামসুদ্দিন প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন কালীমন্দির কমিটির সভাপতি নারায়ণ মণ্ডল, সাধারণ সম্পাদক সুশীল সরকার, উপজেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিঃ খোকন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাডঃ মহসিন মিয়া মানিক, উপজেলা যুবলীগের সদস্য আশরাফুল আলম মিলন, দুর্গাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল লস্কর ও সুলতানাবাদ ইউনিয়ন যুবলীগ নেতা মাজহারুল ইসলাম।

চরপাথালিয়া নুরুল হুদা উচ্চ বিদ্যালয় মাঠে শ্রী জগন্নাথ বলদেব ও সুভদ্রা মহারাণীর রথযাত্রা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ শাহজাহান কামাল, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাডঃ মহসিন মিয়া মানিক প্রমুখ। আরো বক্তব্য রাখেন মন্দির কমিটির সভাপতি অরুণ সরকার, রথযাত্রা উদ্‌যাপন কমিটির সভাপতি বরিন্দ্র নারায়ণ রায়, সাধারণ সম্পাদক বৈদনাথ সাহা, বিশিষ্ট ব্যবসায়ী ডাঃ রাজিব চৌধুরী প্রমুখ।

আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুল বলেন, বিশ্বে নজিরবিহীন সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে সম্প্রীতির নজির স্থাপন করেছে বাংলাদেশ। এদেশে সকল ধর্মগোত্র সম্প্রদায়ের মানুষ তাদের ধর্মীয় স্বাধীনতা নিয়ে শান্তিতে বসবাস করছে। এখানে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব ধর্মগোত্রের মানুষ ভালো আছে। সব ধর্মের মানুষ সারা দেশে মিলেমিশে কাজ কর্ম করছে।

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুল এমপি বলেন, আমরা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। আমরা জঙ্গিবাদ, সন্ত্রাসের বিরুদ্ধে সবাই সোচ্চার। এই বাংলাদেশে কেউ যাতে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়াতে না পারে এবং জঙ্গিবাদ যেনো আমাদের দেশে মাথাচাড়া দিতে না পারে সেজন্য সবাইকে সচেতন থাকতে হবে।

সাংসদ রুহুল বলেন, অসাম্প্রদায়িক সমাজ গঠনে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে হিন্দু সমাজের উপর যে লোমহর্ষক নির্যাতন হয়েছে তা ইতিহাসে সাক্ষী হয়ে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর হিন্দুরা সবচেয়ে বেশি সুযোগ-সুবিধা পেয়েছে। তারা শান্তিপূর্ণভাবে ধর্মীয় উৎসব পালন করে আসছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়