চাঁদপুর, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ৪ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে সরস্বতী পুজা উদযাপন
  •   চাঁদপুর শহরে বেড়েই চলছে কিশোর গ্যাংয়ের উৎপাত
  •   চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়
  •   চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের গৌরবের যুগপূর্তি অনুষ্ঠান
  •   হয়রানির আরেক নাম প্রি-পেইড বিদ্যুৎ মিটার

প্রকাশ : ১৭ আগস্ট ২০২২, ০০:০০

জিলানী চিশতী কলেজে শোক দিবস পালন
স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ও উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

১৫ আগস্ট সোমবার সকাল ১০টায় কলেজ মিলনায়তনে কলেজ অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি তার বক্তব্যে বলেন, আজকের শোকাহত দিনে বঙ্গবন্ধুর পরিবারের প্রতি বিন¤্র শ্রদ্ধা জ্ঞাপন করছি। পৃথিবীতে অল্প সময়ে যুদ্ধ করে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হওয়ার গৌরব অর্জন করে। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাঙালির অনুপ্রেরণা। বঙ্গবন্ধু অনেক স্বপ্ন নিয়ে এ দেশ স্বাধীন করেন। আমাদের এ প্রতিষ্ঠানসহ দেশের সকল অঞ্চলে যে উন্নয়ন হয়েছে, এগুলো স্বাধীনতার সুফল। স্বাধীনতা মানেই বঙ্গবন্ধু। আজকের দিনে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে সকল শহিদ সদস্য এবং স্বাধীনতা যুদ্ধের শহিদদের রুহের মাগফিরাত কামনা করছি।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কলেজ গভর্নিং বডির সদস্য মোঃ আবুল কালাম আজাদের পরিচালনায় বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজের সহকারী অধ্যাপক মোঃ কামরুল হাসান, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোহসিন উদ্দিন, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ তহমিনা আক্তার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাজমা আক্তার, জিলানী চিশতী কলেজের ইংরেজি প্রভাষক মোঃ জহিরুল ইসলাম খান মুরাদ, হিসাব বিজ্ঞান প্রভাষক মোঃ মানিক মিয়া, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও সাবেক মেম্বার মোঃ সফিক কারী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ আবুল কাশেম ক্বারী, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ দিদার হোসেন মিজি, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ গিয়াস উদ্দিন, শিক্ষার্থী তানজিলা আক্তার প্রমুখ।

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন এবং রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান সোহেল রুশদীসহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে দোয়া ও মিলাদ পরিচালনা করেন উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর মাওলানা মামুন হোসাইন। সভাপতির বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়