চাঁদপুর, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   সেতু নির্মাণ হলে ঢাকা -চাঁদপুর সদরের দূরত্ব কমবে ৫২ কিলোমিটার
  •   মেঘনায় ট্রলারের ধাক্কায় জেলে নিখোঁজ
  •   নৌ-ধর্মঘট প্রত্যাহার, সকাল থেকে লঞ্চ চলাচল শুরু
  •   মতলব উত্তরে আবারও সড়ক দুর্ঘটনায় নিহত ৩
  •   কবরবাসী ইব্রাহিম এসএসসি‘তে পেয়েছে “এ“

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ০০:০০

ক্যারিয়ার এইড চাঁদপুর ও রোটার‌্যাক্ট ক্লাব অব চাঁদপুর সেন্ট্রালের আয়োজনে শিক্ষার্থীদের অংশগ্রহণে ট্রেইনিং সেশন সম্পন্ন
অনলাইন ডেস্ক

ক্যারিয়ার এইড চাঁদপুর ও রোটার‌্যাক্ট ক্লাব অব চাঁদপুর সেন্ট্রালের আয়োজনে ‘Opportunity Grab’-এর উপর লার্নিং সেশন অনুষ্ঠিত হয়। ২৩শে সেপ্টেম্বর শুক্রবার রোটারী সেন্টার চাঁদপুরে উভয় সংগঠনের সদস্য ও বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে এই ট্রেইনিং সেশন অনুষ্ঠিত হয়।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যারিয়ার এইড চাঁদপুরের প্রধান উপদেষ্টা চাঁদপুর সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মহসীন শরীফ। প্রধান বক্তা হিসেবে সুযোগ আয়ত্ত করে নেয়ার ওপর আলোচনা করেন বহরিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রোটার‌্যাক্ট ক্লাব অব চাঁদপুর সেন্ট্রালের সাবেক সভাপতি রোটার‌্যাক্টর জয় ঘোষ। উপস্থিত ছিলেন ক্যারিয়ার এইড চাঁদপুরের পরামর্শক প্যানেল থেকে মাসুদ আলম, রোটার‌্যাক্ট ক্লাব অব চাঁদপুর সেন্ট্রালের সাবেক সভাপতি এডিআরআর রোঃ জিএম মনসুর আহমেদ, রোঃ হাবিবুর রহমান টিটু এবং বর্তমান সভাপতি ইঞ্জিঃ মঞ্জুর আলম। সেশনের সার্বিক পরিচালনায় ছিলেন ক্যারিয়ার এইড চাঁদপুরের সহ-প্রতিষ্ঠাতা এবং বর্তমান সেন্ট্রাল টিমের সদস্য মেহেদী হাসান অপু।

ক্যারিয়ার এইড চাঁদপুরের কো-সেন্ট্রাল টিমের সদস্য জান্নাতুল মাওয়ার সঞ্চালনায় সেশন শুরু হয়। সেশনের শুরুতে আই ব্রেকিং সেশনের মাধ্যমে অংশগ্রহণকারী সবাই নিজেদের মধ্যে পরিচিত হয়। আয়োজনে থাকা উভয় সংগঠনের পরিচিতি তুলে ধরা হয়।

ক্যারিয়ার এইড চাঁদপুরের পক্ষে সংগঠনের কো সেন্ট্রাল টিম মেম্বার রেজুয়ানা হাসান রিপা ক্যারিয়ার এইড চাঁদপুর সম্পর্কে উপস্থিত সকলকে ধারণা দেয়ার চেষ্টা করেন। এ সময় তিনি বলেন, এটি একটি অলাভজনক অরাজনৈতিক শিক্ষামূলক সংগঠন। যা চাঁদপুরে থাকা সকল ডিগ্রি এবং অনার্স পড়ুয়া শিক্ষার্থীর দক্ষতা উন্নয়নে কাজ করে। সদস্যরা বিভিন্ন লার্নিং সেশন, ওয়ার্কশপ, সেমিনারের মাধ্যমে নিজেদের হার্ড এবং সফট স্কিল ডেভেলপ করতে পারে। শেষ মুহূর্তে তিনি আরো বলেন, সঠিক ক্যারিয়ার গাইডলাইনের মাধ্যমে একজন শিক্ষার্থীকে তার পেশাগত জীবনের জন্য তৈরি করে দেয়াই ক্যারিয়ার এইড চাঁদপুর-এর মূল লক্ষ্য।

এরপর সেশনের প্রধান বক্তা জয় ঘোষ সেশন পরিচালনা করেন। তিনি তার সেশনে তরুণরা কিভাবে তাদের আগ্রহ বা ইন্টারেস্ট অনুযায়ী সমসাময়িক সুযোগগুলো আয়ত্ত করতে পারবে সে বিষয়ে আলোচনা করেন। ক্যারিয়ার এইড চাঁদপুরের পরামর্শক মাসুদ আলম পেশা নির্বাচনে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন। সর্বশেষ অনুষ্ঠানের প্রধান অতিথি সহকারী অধ্যাপক মহসীন শরীফ তার বক্তব্যে পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের স্কিল নিয়ে কাজ করার আহ্বান জানান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়