সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১  |   ৩৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ০০:০০

মতলব দক্ষিণে ড্রেজার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা ও সংযোগ বিচ্ছিন্ন
রেদওয়ান আহমেদ জাকির ॥

মতলব দক্ষিণ উপজেলার নায়েররগাঁও উত্তর ইউনিয়নের দক্ষিণ বারগাঁও গ্রামের কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা, সংযোগ বিচ্ছিন্ন ও পাইপ বিনষ্ট করা হয়। গতকাল ৩১ জুলাই শনিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ড্রেজার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা ভূমি অফিস সূত্রে প্রকাশ, নায়েররগাঁও উত্তর ইউনিয়নের দক্ষিণ বারগাঁও গ্রামে ড্রেজারের মাধ্যমে কৃষি জমি হতে অবৈধভাবে বালু উত্তোলনের জন্য ড্রেজারের মালিক মজিবুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তিনি ভবিষ্যতে এ ধরনের কোনো অবৈধ কাজ করবেন না বলে মুচলেকা দেন।

পরে পাশর্^বর্তী আশ্বিনপুর গ্রামের হাজী বাড়ির মসজিদ সংলগ্ন কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের সময় ড্রেজারের মালিককে খুঁজে না পাওায়ায় ড্রেজারের পাইপ বিনষ্ট করে সকল সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

জানা যায়, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০-এর আওতায় অভিযুক্তদের ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ও সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এ সময় সহযোগিতা করেন থানা পুলিশ সদস্যগণ।

সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া বলেন, উপজেলার ফসলি জমি রক্ষার্থে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রাখবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়