সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ০০:০০

ড্রেজারের জরিমানা মানেই ৫০ হাজার টাকা
কামরুজ্জামান টুটুল ॥

ড্রেজারের জরিমানা মানেই ৫০ হাজার টাকা! এটাই এখন অবৈধ ড্রেজার মালিকদের কাছে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। তারপরেও ড্রেজার চলা বন্ধ নেই। যে যেখান দিয়ে পারছে, ড্রেজার বসিয়ে ধ্বংস করছে কৃষিজমিসহ জলাধার। অবৈধ ড্রেজার বসিয়ে কৃষিজমি নষ্ট, জলাধার ভরাট করার অপরাধে সম্প্রতি হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রায় দিন অভিযান পরিচালনা করে জরিমানাসহ ধ্বংস করছেন ড্রেজার। সর্বশেষ শুক্রবার একটি ড্রেজার মালিককে ৫০ হাজার টাকা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ড্রেজারের পাইপগুলোকে কুপিয়ে বিনষ্ট করা হয়। আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার।

জরিমানা প্রদানকারী ড্রেজার মালিক আলমগীর হোসেন হাজীগঞ্জ উপজেলার ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের চিকচাইল গ্রামের আব্দুল মালেকের ছেলে।

আদালত সূত্র জানায়, দিকচাইল মাঠে বেশ কয়েকদিন ধরে আলমগীর অবৈধ ড্রেজার বসিয়ে কৃষিজমি ধ্বংস করে আসছে। এদিন আদালতের কাছে দোষ স্বীকার করায় আলমগীরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় উক্ত ড্রেজারের পাইপ ধ্বংস করা হয়।

অপরদিকে একই দিন কঠোর লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি না মানায় উপজেলার রামচন্দ্রপুর বাজার ও রামপুর বাজারে ১০টি মামলা পরিচালনা করা হয়। এতে করে ২ হাজার ৫শ’ টাকা জরিমানা করেন আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, আমাদের এ সকল অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, হাজীগঞ্জে সম্প্রতি দেয়া অভিযানে দোষী ড্রেজার মালিকদের ৫০ হাজার টাকা জরিমানাসহ ড্রেজার সমূহকে জব্দ করা হয়েছে। কিছু কিছু ড্রেজার পরিচালককেও জরিমানা গুনতে হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়