সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ০০:০০

বিধি নিষেধ অমান্য করায় বাবুরহাটে ১৫ হাজার টাকা জরিমানা
হাছান খান মিসু ॥

চাঁদপুর সদর উপজেলায় পৌর ১৪ নং ওয়ার্ডস্থ বাবুরহাট বাজারে সরকার ঘোষিত বিধি-নিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। করোনাকালীন সময় কঠোর বিধি-নিষেধ অমান্য করায় ১৬টি মামলায় রাত ৯টা পর্যন্ত অভিযান চালিয়ে এ জরিমানার টাকা আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এআরএম জাহিদ হাসান।

করোনা সংক্রমণ রোধে কঠোরতম বিধিনিষেধের ৯ম দিন ৩১ জুলাই বাবুরহাট বাজার ও মতলব রোডে বিধি নিষেধ অমান্য করায় এ জরিমানা করা হয়। রোববার ১ আগস্ট থেকে গার্মেন্টস ও ফ্যাক্টরী খুলে দেয়ায় গতকাল সকাল থেকেই জনসাধারণের উপস্থিতি ছিল আগের দিনের তুলনায় অনেকটাই বেশি। ভ্রাম্যমাণ আদালত চলাকালীন সময় বাবুরহাট মতলব রোডে ভোলা থেকে আগত ঢাকাগামী প্রায় অর্ধশতাধিক যাত্রীসহ একটি ট্রাককেও জরিমানার আওতায় আনা হয়। এছাড়াও বিধিনিষেধ অমান্য করে রাস্তায় বের হওয়া একজন চালক তার মোটর সাইকেল রেখে পালিয়ে গেলে সেটি জব্দ করে ট্রাফিক বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

একই সঙ্গে ‘জরুরি’ প্রয়োজনে ঘরের বাইরে আসা লোকজনের সংখ্যাও গত কয়েক দিনের তুলনায় বেশি লক্ষ্য করা গেছে। যার জন্য তাদেরকে জরিমানাও গুণতে হয়েছে। এ সময় মানুষকে সচেতন করার লক্ষ্যে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক টিমের সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়