চাঁদপুর, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯, ৪ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে সরস্বতী পুজা উদযাপন
  •   চাঁদপুর শহরে বেড়েই চলছে কিশোর গ্যাংয়ের উৎপাত
  •   চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়
  •   চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের গৌরবের যুগপূর্তি অনুষ্ঠান
  •   হয়রানির আরেক নাম প্রি-পেইড বিদ্যুৎ মিটার

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২২, ০০:০০

হাইমচরে এসএসসি ও সমমানে পাসের হার ৯১ শতাংশ ॥ জিপিএ-৫ পেয়েছে ৭১
সাজ্জাদ হোসেন রনি ॥

হাইমচরে ১২টি মাধ্যমিক বিদ্যালয়ের ৭৭৮ জন শিক্ষার্থী কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৭০৮ জন পাস করেছে। পাসের হার ৯১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৭১ জন।

১০টি মাদ্রাসার ৩৪৬ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৩১১জন। পাসের হার ৯৬.৪০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৫ জন। আল-আমিন মহিলা দাখিল মাদ্রাসা ও কাটাখালি হামিদিয়া মাদ্রাসার শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

হাইমচর উপজেলার বাজাপ্তী রমনী মোহন উবির ১০৩ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৮৯ জন। পাসের হার ৮৬.৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৯ জন। চরভৈরবী উচ্চ বিদ্যালয়ের ২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয় ২৫ জন। পাসের হার ৮৯.২ শতাংশ। চরভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের ৮৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৭৮ জন। পাসের হার ৮৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৭ জন। দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের ৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৮৭ জন। পাসের হার ৯২.৫ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১৬ জন। ঈশানবালা এমজেএস উচ্চ বিদ্যালয়ের ৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ২৮ জন, পাসের হার ৮৭.৫ শতাংশ। গ-ামারা উচ্চ বিদ্যালয়ের ৯২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৬ জন পাস করেছে, পাসের হার ৮২.৬ শতাংশ। হাইমচর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৪৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৪২ জন পাস করেছে, পাসের হার ৯৭.৬ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২ জন।

হাইমচর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৬০ জন পাস করেছে, পাসের হার ৯৯.২ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ৯ জন। কেভিএন উচ্চ বিদ্যালয়ে ৯২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৮৮ জন, পাসের হার ৯৫.৬ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ৩ জন। এমজেএস বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৪২ জন কৃতকার্য হয়েছে, পাসের হার ৯৭.৬ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ৮ জন। মোয়াজ্জেম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের ২১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ২০ জন, পাসের হার ৯৫.২ শতাংশ। নীলকমল ওচমানিয়া উচ্চ বিদ্যালয় থেকে ১২৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ১২৩ জন, পাসের হার ৯৫.৩ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১৩ জন। হাইমচর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ১০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৮ জন, পাসের হার ৮০ শতাংশ।

ফারুক-ই-আজম (রাঃ) আদর্শ দাখিল মাদ্রাসার ২০ জন শিক্ষার্থীর মধ্যে ১৯ জন পাস করেছে, পাসের হার ৯৫ শতাংশ। গাউছুল আজম ছবরিয়া দাখিল মাদ্রাসার ৩১ শিক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ২৮ জন, পাসের হার ৯০.৩ শতাংশ। চরভাঙ্গা ডিএস দাখিল মাদ্রাসার ৩৩ শিক্ষার্থীর মধ্যে ৩০ জন পাস করেছে, পাসের হার ৯০.৯ শতাংশ।

চরভৈরবী আজিজিয়া আজহারুল উলুম দাখিল মাদ্রাসার ২৫ শিক্ষার্থীর মধ্যে ২৩ জন পাস করেছে, পাসের হার ৯০.৯ শতাংশ। জামিলায়ে মহিলা দাখিল মাদ্রাসার ২৩ শিক্ষার্থীর মধ্যে ১৯ জন পাস করেছে, পাসের হার ৮২.৬ শতাংশ। আল-আমিন আদর্শ মহিলা দাখিল মাদ্রাসার শতভাগ শিক্ষার্থী পাস করেছে। গ-ামারা এবিএস ফাযিল মাদ্রাসার ৮০ শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬৮ জন, জিপিএ-৫ পেয়েছে ৩ জন। আলগীবাজার আলিম মাদ্রাসার ৪৭ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৪ জন পাস করেছে, পাসের হার ৯৩.৬ শতাংশ। কাটাখালি হামিদিয়া মাদ্রাসার ২৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ২৬ জন অর্থাৎ শতভাগ পাস। কমলাপুর দাখিল মাদ্রাসার ৩৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৯ জন, পাসের হার ৮৫.২ শতাংশ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়