চাঁদপুর, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় প্রাথমিক বিদ্যালয়ের নব-নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের সাথে এমপির মতবিনিময়
  •   খলিশাডুলীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
  •   জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু
  •   আজ রোটারিয়ান মরহুম দেওয়ান আবুল খায়েরের ২৫তম মৃত্যুবার্ষিকী
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২, ০০:০০

সুমাইয়া আফরোজ জিপিএ-৫ পেয়েছে
ফরিদগঞ্জ প্রতিনিধি ॥

ফরিদগঞ্জ উপজেলার ১২নং দক্ষিণ চরদুখিয়া ইউনিয়ন পরিষদের সচিব মোঃ ইমাম হোসেন ও ডেলটা লাইফ ইন্সুরেন্সে কর্মরত নাছিমা বেগমের কনিষ্ঠ কন্যা চাঁদপুর মাতৃপীঠ সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া আফরোজ। সে মানবিক বিভাগ থেকে কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে।

বাবা-মায়ের তিন সন্তানের মধ্যে সুমাইয়া আফরোজ তৃতীয়। তাদের বড় সন্তান নাজমুল হাসান হাবিব ঢাকা কলেজ থেকে ম্যানেজমেন্টে অনার্স সদ্য কৃতকার্য হয়েছে। দ্বিতীয় মেয়ে কানিজ ফাতেমা বিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মাইক্রোবায়োলজি অনার্সে অধ্যয়ন করছে। তাদের গ্রামের বাড়ি ফরিদগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের দক্ষিণ কাছিয়াড়া পশ্চিম পাঠান বাড়ি।

সুমাইয়া আফরোজ তার কৃতিত্বের প্রসঙ্গ তুলে ধরে বলে, বাবা মায়ের মুখে আজ আমার জন্য হাসি ফুটলো। নিজের সাফল্যে এর থেকে আনন্দ আর কোথায় পাবো? তাদের হাসিমুখ দেখলে মনটা ভরে যায়। আমার আজকের কৃতিত্বের প্রধান উৎসাহদাতা আমার বাবা। আর পরিশ্রমকারী আমার মা। বাকিটা আমার চেষ্টা-শ্রম। এছাড়া আমার বিদ্যালয়ের শিক্ষাকরা খুব বন্ধুসুলভ ছিলেন। তারা সবসময় সহযোগিতা করতেন। আমার জীবনের প্রথম লক্ষ্য ভালো মানুষ হতে চাই। আমি দেশের সৎ ও যোগ্য নাগরিক হয়ে মানুষ ও সমাজের জন্য কিছু করতে চাই।

সে এ ফলাফলের জন্য শিক্ষক-শিক্ষিকা, বাবা-মাসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে। ভবিষ্যতে মানুষের মতো মানুষ হতে সে ও তার পরিবার সকলের দোয়া প্রার্থী।

উল্লেখ্য, সুমাইয়া আফরোজ একই স্কুল থেকে ৮ম শ্রেণি ও চাঁদপুর আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ থেকে ৫ম শ্রেণীতে জিপিএ-৫ পেয়েছিল।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়