চাঁদপুর, রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪  |   ১৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় প্রাথমিক বিদ্যালয়ের নব-নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের সাথে এমপির মতবিনিময়
  •   খলিশাডুলীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
  •   জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু
  •   আজ রোটারিয়ান মরহুম দেওয়ান আবুল খায়েরের ২৫তম মৃত্যুবার্ষিকী
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ১০ আগস্ট ২০২১, ০০:০০

স্বামী-স্ত্রী দুজনের ব্যতিক্রম সেবা
এমকে মানিক পাঠান ॥

করোনা আক্রান্ত অসহায়দের বিনামূল্যে অক্সিজেন সেবা, ওষুধসহ সুরক্ষা সামগ্রী দিয়ে মানবিক সেবা দিতে এগিয়ে এসেছেন কর্মব্যস্ত স্বামী-স্ত্রী। স্বামী হলেন বৈমানিক ক্যাপ্টেন ফয়েজ আহামেদ উজ্জ্বল। যিনি চাকুরির সুবাদে আকাশ দাবড়িয়ে এক স্থান থেকে অন্যস্থানে ঘুরে বেড়ান। আর তাঁরই স্ত্রী ডাঃ তানিয়া আক্তার রোগীদেরকে চিকিৎসা সেবা দিয়ে ব্যস্ত সময় পার করেন। এই কর্মব্যস্থতার মধ্যেই দুজনেই আবার ফরিদগঞ্জের ৭নং পাইকপড়া (উত্তর) ইউনিয়নের অসহায়দের মানবিক সেবা দিয়ে বিরল দৃষ্টান্ত দেখালেন।

ডাঃ তানিয়ার গ্রামের বাড়ি হচ্ছে ফরিদগঞ্জের ৭নং পাইকপাড়া ইউনিয়নের পশ্চিম জয়শ্রী গ্রামের পাটওয়ারী বাড়ি। ক্যাপ্টেন উজ্জ্বলের বাড়ি হচ্ছে সিলেট জেলার সদর এলাকায়। তাঁরা দুজনেই সিলেট ও ফরিদগঞ্জে অসহায়দের দুঃসময়ে তাদের পাশে দাঁড়িয়ে মানবিক সেবার দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ক্যাপ্টেন ফয়েজ আহামেদ উজ্জ্বল ও তার স্ত্রী ডাঃ তানিয়া আক্তারের তত্ত্বাবধানে তানিয়ার চাচা কাতার প্রবাসী সমাজসেবক ও ৭নং পাইকপাড়া (উত্তর) ইউনিয়ের সম্ভাব্য ইউপি চেয়ারম্যান প্রার্থী আক্তার পাটওয়ারীর ব্যবস্থাপনায় বিনামূল্যে অক্সিজেন ও ওষুধসহ নানা সুরক্ষা সামগ্রী আনুষ্ঠানিকভাবে বিতরণ করতে হাজির হন পাইকপাড়া ইউনিয়নের জয়শ্রী গ্রামের বাড়িতে। গত শুক্রবার উক্ত সামগ্রী বিতরণ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় ক্যাপ্টেন ফয়েজ আহাম্মেদ উজ্জ্বলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তছলিম হোসেন। এ সময় ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ফারুক আহাম্মেদ ছাড়া উক্ত ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এক প্রতিক্রিয়ায় ক্যাপ্টেন ফয়েজ আহামেদ উজ্জ্বল বলেন, করোনা পরিস্থিতিতে বিশেষ করে করোনা আক্রান্ত অসহায়দের অক্সিজেন সেবাসহ বিভিন্নভাবে আমার সিলেট এলাকা, আমার শ^শুরের ৭নং পাইকপাড়া ইউনিয়নের অসহায়দের সেবা দিতে পেরে সত্যিই আমি ও আমার স্ত্রী তানিয়া আক্তার স্বস্তি বোধ করছি। ভবিষ্যতে অসহায়দেরকে আমাদের সাধ্যমতো সহযোগিতা করবো ইনশাল্লাহ।

এক প্রশ্নের জবাবে ক্যাপ্টেন ফয়েজ আহামেদ উজ্জ্বল বলেন, আমার চাচা শ^শুর বর্তমানে কাতার প্রবাসী সমাজ সেবক আক্তার পাটওয়ারী বিদেশে থেকেও বিভিন্ন সময় অসহায়দের মাঝে নানা সহযোগিতা করে আসছেন এবং ভবিষ্যতেও অসহায়দের জন্য সহযোগিতা তিনি করে যাবেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়