বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর, ২০২১  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   সারাদেশে করোনায় ৬ জনের মৃত্যু,শনাক্ত ২৭৭ জন
  •   দলীয় নির্দেশ অমান্য করে নির্বাচনী মাঠে বিএনপি : আওয়ামীলীগে বিদ্রোহী একাধিক প্রার্থী
  •   ভোটের আগেই বিজয়ী ৫ সদস্য
  •   চাঁদপুরে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয়মেলার উদ্বোধন
  •   আবরার হত্যায় ২০ জনের মৃত্যুদণ্ড ও ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশ : ০১ অক্টোবর ২০২১, ০০:০০

শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে মানুষের অস্বাভাবিক ভিড়
মোঃ মঈনুল ইসলাম কাজল ॥

প্রতিদিন বাড়ছে করোনা টিকার চাহিদা। শাহরাস্তি উপজেলার মানুষের করোনার টিকা নিতে ভিড় জমাচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। টিকা নিতে আসা উপজেলার শত শত মানুষ লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে দেখা গেছে। গতকাল ৩০ সেপ্টেম্বর টিকা নিতে আসা জনগণের দুর্ভোগের সীমা ছিলো না। ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেও অনেকেরই ভাগ্যে জুটেনি কাক্সিক্ষত টিকা। গতকাল সকাল থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে টিকা নিতে আসতে শুরু করে লোকজন। জনগণের চাপ নিয়ন্ত্রণে রাখতে পুলিশের বেশ কজন সদস্যকে কাজ করতে দেখা গেছে। টিকা না পেয়ে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন।

টিকাদান কাজে নিয়োজিত স্বাস্থ্য সহকারী মাহফুজা বেগম জানান, শাহরাস্তিতে টিকা পেতে ৫৪ হাজার ৩শ’ জন এ পর্যন্ত নিবন্ধন সম্পন্ন করেছেন। এদের মধ্যে ৩৮ হাজার ২শ’ ২৫ জন প্রথম ডোজ টিকা পেয়েছেন। সব মিলিয়ে ২য় ডোজ টিকা পেয়েছেন ১৭ হাজার ১শ’ ৫৪ জন। তিনি আরো জানান, বিগত দুইদিন উপজেলাব্যাপী ১৫ হাজার ডোজ গণটিকা দেয়া হয়েছে। এদিকে দুপুরে হঠৎ করে টিকা দেয়া বন্ধ করে দেয়া হয়। টিকা নেই বলে টিকা কর্যক্রম বন্ধ ঘোষণা করে হাসপাতাল কর্তৃপক্ষ। এতে টিকা নিতে আসা জনগণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

গতকাল ৩০ সেপ্টেম্বর ৬শ’ ২০ জনকে টিকা দেয়া হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন জানান, গত ২৮ ও ২৯ তারিখে প্রতিটি ইউনিয়নে গণটিকা দেয়া হয়। যারা টিকার নিবন্ধন করেছেন অনেককেই ইউনিয়নে টিকা নিতে বলা হলেও তারা সেখানে না যাওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে ভিড় হয়েছে। তিনি বলেন, আমাদের হাতে আর টিকা নেই, যা ছিল তা দেয়া হয়েছে। টিকা কর্যক্রম সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে, টিকা প্রাপ্তি সাপেক্ষে আবারো টিকা দেয়া শুরু হবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, এ সপ্তাহেই টিকা পাওয়া যাবে। টিকা নিতে আসা বেশ কজন টিকা নিতে ভোগান্তি হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। তবে আশার কথা হচ্ছে- প্রতিদিনই শাহরাস্তি উপজেলায় টিকা নেয়া মানুষের চাহিদা বাড়ছে। মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি পাচ্ছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়