রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্ধোধন
  •   কচুয়ায় কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
  •   স্বাক্ষর জাল করে আওয়ামীলীগের তৃণমূলের প্রার্থী তালিকা পরিবর্তনের অভিযোগ
  •   বিএনপির মানিক-শাহীন দুই গ্রুপের সাথে যুগ্ম মহাসচিবের সভা
  •   কচুয়ায় বিপুল পরিমাণ গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ০০:০০

ফরিদগঞ্জে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য ও পূজা উদ্যাপন পরিষদের গণঅবস্থান
প্রবীর চক্রবর্তী ॥

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট বিভিন্ন জায়গায় হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়ি ও মন্দির ভাংচুর, অগ্নিসংযোগ এবং হত্যার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ এবং বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে গণঅবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গণঅবস্থান কর্মসূচি চলাকালে সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান এমপি মুঠোফোনে কর্মসূচীর প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন। এ সময় তিনি হিন্দু সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, অপশক্তিকে দমন করতে সকলের সম্মিলিত প্রয়াস থাকতে হবে। আমরা আপনাদের পাশে রয়েছি। এছাড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান তাদের প্রতিনিধির মাধ্যমে এই কর্মসূচীর প্রতি সমর্থন জানান।

গতকাল ২৩ অক্টোবর শনিবার বিকেলে ফরিদগঞ্জ উপজেলা সদরস্থ থানার মোড়ে গণঅবস্থান চলাকালে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি ডাঃ পরেশ চন্দ্র পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তপন মজুমদারের পরিচালনায় বক্তব্য রাখেন পূজা উদ্যাপন পরিষদ সভাপতি হিতেশ শর্মা, সাধারণ সম্পাদক লিটন কুমার দাস, সহ-সভাপতি পরেশ চন্দ্র দাস, সাংগঠনিক সম্পাদক প্রবীর চক্রবর্তী, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক নারায়ণ রবি দাস, যুব ঐক্য পরিষদের আহ্বায়ক বিশ্বজিৎ দাস, সদস্য সচিব গণেশ চন্দ্র লোধ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কানাই লাল জনক, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রাজীব মজুমদার, পংকজস শর্মা, বাবুল মণ্ডল, পরেশ চন্দ্র দাস, সজিব দাস, মিলন চন্দ্র দাস, মিথুন দাস, ডাঃ কৃষ্ণ গোপাল, হিমাংশু প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, আমারা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান এবং মুসলিমসহ সকলে মিলেই এ দেশের নাগরিক। কিন্তু একটি সাম্প্রদায়িক গোষ্ঠী আমাদের সম্প্রীতিকে বিনষ্ট করতে পূজার সময় আমাদের মন্দিরে কোরআন রেখে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে হিন্দুদের মন্দির, বাড়ি-ঘরে হামলা, ভাংচুর ও আগুন দেয়ার ঘটনা ঘটায়। এগুলো প্রতিরোধ আমরা দোষীদের কঠোর শাস্তি দাবি করছি।

গণঅবস্থান শেষে একটি বিক্ষোভ মিছিল উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শ্রীশ্রী লক্ষ্মীনারায়ণ জিউর মন্দিরে এসে শেষ হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়