রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরে করোনা উপসর্গে এক নারীর মৃত্যু
  •   হাইমচরে মৎস্য ব্যবসায়ীর মৃত্যু নিয়ে দুম্র্রজাল
  •   ভুয়া পুলিশ পরিচয়ে কামাল হোটেল মালিক আটক
  •   হাজীগঞ্জে হামিদিয়া জুট মিলে দেয়াল চাপায় শ্রমিক নিহত
  •   হাইমচরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা : পরিবারের দাবী হত্যা

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২১, ০০:০০

রাতের আঁধারে বাবুরহাটে জোরপূর্বক সম্পত্তি দখলের অভিযোগ

রাতের আঁধারে বাবুরহাটে জোরপূর্বক সম্পত্তি দখলের অভিযোগ
স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর শহরের ১৪নং ওয়ার্ডের বাবুরহাট মডেল টাউন এলাকায় রাতের আঁধারে জোরপূর্বক সম্পত্তি দখলের অভিযোগ পাওয়া গেছে।

চাঁদপুর সদর মডেল থানায় দায়েরকৃত অভিযোগ থেকে জানা যায়, স্থানীয় দাসদী এলাকার বাসিন্দা মোঃ সুলতান আহমেদ পাটোয়ারী (পিতামৃত: ইমান হোসেন পাটোয়ারী) ২৮নং দাসদী মৌজার বিএস ৭৫৬ খতিয়ানের ১৩৮১ দাগে ১৮ শতাংশ জমি দীর্ঘ ৪০ বছর পূর্বে ক্রয় করে বসবাস করে আসছিলেন। কিন্তু তার ক্রয়কৃত সম্পত্তির দিকে কুনজর পড়ে স্থানীয় প্রভাবশালী একটি ভূমিদস্যু গ্রুপের।

এই ভূমিদস্যু গ্রুপের মানিক খান (পিতা মৃত- দৌলত খান) বিভিন্ন সময়ে বিভিন্ন অজুহাতে সম্পত্তিতে তার জায়গা বা অংশীদারি আছে এমন মিথ্যা অজুহাত তুলে দীর্ঘদিন যাবত দখলের চেষ্টা করে আসছিলেন।

এ বিষয়ে স্থানীয়ভাবে বেশ ক’বার চেষ্টা করেও বিষয়টি কোনো সুরাহা করা যায়নি। কারণ মানিক খান গংসহ স্থানীয় একটি প্রভাবশালী মহল রয়েছে, যাদের কাজ হলো নিরীহ মানুষের সম্পত্তি দখলের নামে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়া।

এদিকে গত ১১ নভেম্বর বৃহস্পতিবার দিবাগত ভোররাতে মানিক খান গংয়ের নেতৃত্বে আঃ রহমান শেখ, স্বপন শেখ, শরীফ পাটোয়ারী ওরফে টাইগার ও মহসিন শেখসহ স্থানীয় ভূমিদস্যুরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সুলতান আহমদ পাটোয়ারীর দখলীয় সম্পত্তির দেয়াল ভেঙ্গে দখল করার চেষ্টা করেন।

ঘটনাটি তাৎক্ষণিক সুলতান আহমদ পাটোয়ারী চাঁদপুর সদর মডেল থানাকে অবহিত করলে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশে এসআই হিমন ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গেলে উল্লেখিত ভূমিদস্যুরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান।

অভিযোগকারী মোঃ সুলতান আহমদ পাটোয়ারী আরো জানান, উল্লেখিত সম্পত্তি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এরপরও আদালতের নির্দেশ অমান্য করে জোর পূর্বক সম্পত্তি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে এই ভূমিদস্যু গ্রুপ।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুর রশীদের সাথে কথা হলে তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার এসআই হিমন ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, অভিযোগের ভিত্তিতে ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেয়া হয়েছে। অর্থাৎ ঘটনাস্থলে যেটা যে অবস্থায় রয়েছে সেই অবস্থায় থাকবে। পাশাপাশি উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় আসার জন্যে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়