চাঁদপুর, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জিলকদ ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   অবৈধ দখলদারের কারণে বন্ধ রয়েছে বাবুরহাট জেলা পরিষদ মার্কেট নির্মাণ
  •   ভালোমানের সরঞ্জাম ভালো খেলাকে উৎসাহিত করে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
  •   পদ্মা সেতু ভ্রমণে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো কচুয়ার রিয়াদ
  •   শাহরাস্তিতে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে যুবক আটক
  •   চাঁদপুরে ১ ডায়াগনস্টিক সেন্টারে ১০ হাজার টাকা জরিমানা

প্রকাশ : ১৯ মে ২০২২, ০০:০০

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে ফরিদগঞ্জের পরীক্ষার্থী ২৩৪০ জন
ফরিদগঞ্জ ব্যুরো ॥

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে সারা দেশে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা নেয়া হবে ২০ মে শুক্রবার।

দ্বিতীয় ধাপে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ লাখ ৮৪ হাজার ৭২৫ জন এবং কেন্দ্রের সংখ্যা ৬৫৩টি। দ্বিতীয় ধাপের যেসব জেলার সব উপজেলায় পরীক্ষা হবে সেগুলো হলো রাজশাহী, খুলনা, ফরিদপুর, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, রংপুর ও বরিশাল। তার মধ্যে চাঁদপুর জেলায় ২৯টি কেন্দ্রে ২৩০১৮ পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। ফরিদগঞ্জ উপজেলায় ৩টি কেন্দ্রে ২৩৪০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। তার মধ্যে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ কেন্দ্র ৬২৪ জন, ফরিদগঞ্জ মজিদিয়া কামিল এমএ মাদ্রাসায় ৬৮৬ জন ও গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজে ১০৩০ জন।

ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের প্রভাষক ও সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার কেন্দ্র সচিব মোঃ আব্দুল হান্নান শেখ জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা ২০ মে। অত্র কেন্দ্রে ৬২৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। ১২টি কক্ষে পরীক্ষা নেয়া হবে। ইতোমধ্যে আমরা পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করেছি, প্রতিটি কক্ষে ফ্যান, লাইট, পরিষ্কার-পরিচ্ছন্ন করাসহ সকল কাজ সম্পন্ন করা হয়েছে এবং যদি বিদ্যুৎ না থাকে বা বৃষ্টি হয় সেখানেও আমরা কক্ষে আলোর জন্য মোমবাতির ব্যবস্থা করে রেখেছি।

গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ মুনীর চৌধুরী জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা ২০ মে শুক্রবার। অত্র কেন্দ্রে ১০৩০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। ২৭ কক্ষে পরীক্ষা নেয়া হবে। ইতোমধ্যে পরীক্ষা নেয়ার সকল প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি।

শিক্ষক নিয়োগ পরীক্ষায় অন্যতম পরীক্ষার্থী সাইফুল ইসলাম মাসুম জানান, ২০ মে শুক্রবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা, আমি নিজেও একজন পরীক্ষার্থী। আমার কেন্দ্রে হলো গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজ। পরীক্ষার জন্যে আমাদের প্রস্তুতি ভালো। বর্তমানে আবহাওয়া গরম। তাই আমরা পিপাসা মিটানোর জন্যে পানি নিয়ে যাবো।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়