চাঁদপুর, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯, ২০ মহররম ১৪৪৪  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   উদাসীনতা আর কাকে বলে!
  •   ইবাদত ও খেলাফতের মধ্যেই মুসলমানদের শ্রেষ্ঠত্ব নিহিত
  •   আগামী প্রজন্মকে নির্মাণে এ ধরনের অনুষ্ঠানের কোনো বিকল্প নেই
  •   পীর বাদশা মিয়া রোডে ড্রেন ও সড়ক নির্মাণ কাজ উদ্বোধন করলেন মেয়র জিল্লুর রহমান জুয়েল
  •   এলজিইডি চাঁদপুরের সাড়ে ১০ হাজার তালগাছের বীজ রোপণ

প্রকাশ : ১৯ জুন ২০২২, ০০:০০

হাসান আলী, আক্কাছ আলী ও গণি মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান
বাদল মজুমদার ॥

আক্কাছ আলী রেলওয়ে একাডেমি, গণি মডেল উচ্চ বিদ্যালয় ও হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

১৬ জুন বৃহস্পতিবার আক্কাছ আলী রেলওয়ে একাডেমি মিলনায়তনে বিদায় সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আবু নঈম পাটওয়ারী দুলাল। তিনি তার বক্তব্যে বলেন, আমি পরীক্ষা দিয়ে সার্টিফিকেট নিব না জ্ঞান অর্জন করবো তা আমাদের ভাবতে হবে। নতুন ভবনে বসে তোমরা আজ বিদায় নিচ্ছ। তোমরা অনেক ভাগ্যবান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেয়া এ নতুন স্কুল ভবনে বিদায় অনুষ্ঠান হচ্ছে। পদ্মা সেতু তৈরি করে বর্তমান সরকার দেখিয়ে দিয়েছে বাঙালি জাতি সক্ষম জাতি। তাই তোমরাও পড়ালেখা করে সক্ষম জাতি হিসেবে গড়ে উঠবে এবং আক্কাছ আলী স্কুলের মান-মর্যাদা অক্ষুণœ রাখবে। বাবা, মা ও শিক্ষকদের কথা শুনে তা পালন করার চেষ্টা করবে। শুধু ভালো ফলাফল করলাম, কিন্তু ভালো মানুষ হলাম না, তা হলে সকল শিক্ষা বৃথা। পড়ালেখা করে সুশিক্ষিত হয়ে আলোকিত মানুষ হতে হবে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোফরান হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর শফিকুল ইসলাম, আক্কাছ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুবিনা আক্তার, হাইমচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আব্দুস ছাত্তার গাজী, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য কৃষ্ণা দাস। অনুষ্ঠানে সহকারী শিক্ষক আবুল কাশেম মিয়াজীর পরিচালনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সহকারী শিক্ষক মাওঃ এমরান হোসেন। শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন শাহাদাত হোসেন, বদরুননেছা বিথী, সায়মা আহমেদ চৌধুরী, আবুল কাশেম, মরিয়ম বেগম, ফেরদৌসী সুলতানা, তানিয়া জেসমিন, ফরিদ আহমেদসহ প্রাক্তন শিক্ষার্থী ও অভিভাবকগণ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা ইমরান হোসেন।

একইদিন সকাল ১১টায় গণি মডেল উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত বিদায় অনুষ্ঠানে প্রধান শিক্ষক আব্বাস উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আমিনুর রহমান বাবুল। তিনি তার বক্তব্যে বলেন, আজকের দিনটি শিক্ষকদের জন্য অনেক কষ্টের। কারণ দীর্ঘ ৫/৬টি বছর তোমাদের গড়ে তুলে তারপর বিদায় দিচ্ছেন। এ স্কুলের অনেক প্রাক্তন ছাত্র দেশের ভালো ভালো পদে অধিষ্ঠিত হয়েছে। তাই গণি স্কুলের মান ধরে রাখতে তোমরা সুন্দরভাবে পরীক্ষা দিবে, ভালো ফলাফল করতে চেষ্টা করবে। জীবনে ভালো কিছু করতে হলে লক্ষ্য থাকতে হবে। বিদালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন জেলায় দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ায় স্কুল পরিচালনা পর্ষদ ও শিক্ষকদের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা প্রদান করা হয়। সহকারী শিক্ষক ইসমাইল প্রধানিয়ার পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক রনজিৎ চক্রবর্তী, সহকারী প্রধান শিক্ষক ওবায়দুর রহমান মোহন, সাবেক ছাত্র রাজ্জাক মোল্লা ও শিক্ষক ফেরদৌস আরা। মিলাদ ও দোয়া পরিচালনা করেন গণি মডেল উচ্চ বিদ্যালয়ের খতিব মাওলানা তাজুল ইসলাম।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন। নবাগত প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান মজুমদারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক আব্দুল আজিজ শিশির, রাশেদুল হক, আব্দুল লতিফ মিয়াজী, সুলতানা ফেরদৌস আরা ও ওয়াসিম উদ্দিন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক মাওলানা মমিনুল হক সর্দার।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়