চাঁদপুর, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জিলকদ ১৪৪৩  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বৃহৎ র‌্যালি আল-আমিন একাডেমি ও চেয়ারম্যান সেলিম খানের
  •   পদ্মা সেতুর থিম সং-এর গীতিকার কবির বকুলকে শিক্ষামন্ত্রীর অভিনন্দন
  •   হাইমচরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু
  •   শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত
  •   মতলব উত্তরে নৌকাডুবি ॥ নিখোঁজ ১

প্রকাশ : ০৯ মে ২০২২, ০০:০০

প্রত্যয় ইসলামী পাঠাগারের ফ্রি মেডিকেল ক্যাম্প
শামীম হাসান ॥

ফরিদগঞ্জের পাইকপাড়ায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পন্ন হয়েছে। ৭ মে শনিবার উপজেলার ৭নং পাইকপাড়া উত্তর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাছিয়াখালীতে প্রত্যয় ইসলামী পাঠাগারের নিজস্ব অর্থায়নে ও সার্বিক ব্যবস্থাপনায় বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি বিনামূল্যে ডায়াবেটিস, ব্লাড প্রেসার, পালস রেট ও অক্সিজেন স্যাচুরেশন নির্ণয় করা হয়। ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন ডাঃ রাকিবুল হাসান রাসেল। সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিনামূল্যে এই মেডিকেল ক্যাম্পে শতাধিক মানুষকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

দুঃস্থ ও অসহায় মানুষের পাশে থেকে তাদের জন্য কিছু করার প্রচেষ্টায় আয়োজিত এবারের এই মেডিকেল ক্যাম্পে সহযোগী হিসেবে ক্যাম্প বাস্তবায়ন করেছেন প্রত্যয় ইসলামী পাঠাগারের সভাপতি হাফেজ মাওলানা নাজির হোসেন, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন হাসান, সহ-সভাপতি মোহাম্মদ মাসুম পারভেজ, মোস্তাফিজুর রহমান শাওন, আব্দুল কাহ্হার রাতিন, মাওলানা মাসুদ আজহার, পাঠাগারটির সদস্য মোঃ সাহিদ, মোহাম্মদ মাহমুদুল হাসান সহ অন্যরা।

সমাজ সংস্কার এবং সামাজিক কার্যক্রমের প্রচার ও প্রসার ঘটিয়ে উন্নত নৈতিক মূল্যবোধ সৃষ্টির মাধ্যমে আদর্শ সমাজ বিনির্মাণের লক্ষ্যে ২০১৭ প্রতিষ্ঠিত পাঠাগারটি সারা বছরজুড়ে নিয়মিত ভাবে বই বিতরণ, শিক্ষা উপবৃত্তি ও কুইজ প্রতিযোগিতা, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী প্রদান, ফ্রি মেডিকেল ক্যাম্প, দরিদ্র অসহায়দের ইফতার সামগ্রী বিতরণ ও ঈদ উপহার বিতরণ, করোনা মহামারীকালে ২৪ ঘন্টা ফ্রী অক্সিজেন সিলিন্ডার ও জরুরি চিকিৎসা সেবা প্রদান এবং মহামারীকালে ত্রাণ বিতরণ, স্থানীয় মেধাবী শিক্ষার্থী ও গুণীজনদের বার্ষিক সম্মাননা প্রদানের মত মহতী নানা কার্যক্রম পরিচালনা করে আসছে। উল্লেখ্য, পাঠাগারটির পক্ষ থেকে দু-এক মাস পর পর মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ফ্রি চিকিৎসা প্রদান করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়