চাঁদপুর, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জিলকদ ১৪৪৩  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বৃহৎ র‌্যালি আল-আমিন একাডেমি ও চেয়ারম্যান সেলিম খানের
  •   পদ্মা সেতুর থিম সং-এর গীতিকার কবির বকুলকে শিক্ষামন্ত্রীর অভিনন্দন
  •   হাইমচরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু
  •   শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত
  •   মতলব উত্তরে নৌকাডুবি ॥ নিখোঁজ ১

প্রকাশ : ০৯ মে ২০২২, ০০:০০

ঈদ সালামি ও পুরস্কার পেয়ে আনন্দে আত্মহারা সুবিধাবঞ্চিত শিশুশিক্ষার্থীরা
শামীম হাসান ॥

ফরিদগঞ্জে সুবিধাবঞ্চিত শিশুশিক্ষা ও সামাজিক সংগঠন প্রজ্জ্বলনের উদ্যোগে ছিন্নমূল শিশুদের নিয়ে জমকালো আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত ৬ মে (শুক্রবার) বিকেলে ফরিদগঞ্জ এ. আর. পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের কাঁঠালতলায় মিষ্টিমুখ ও বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রজ্জ্বলনের প্রতিষ্ঠাতা খাদিজা তাসনীমের পরিচালনায় ও সদস্য সচিব শামীম হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (বিআরডিবি)’র চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ জুয়েল। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, ওয়ার্ল্ড গ্লোবাল টিভির পরিচালক ও প্রধান সমন্বয়কারী নাসির পাঠান, ফরিদগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহেল দেওয়ান।

অনুষ্ঠানের শুরুতে চারটি প্রতিযোগিতার আয়োজন করা হয়। সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীদের বল বদল ও চকলেট দৌড় এবং অতিথিবৃন্দ ও শিক্ষক প্রতিনিধিদের হাঁড়ি ভাঙ্গা, বল বদল প্রতিযোগিতা হয়। প্রতিযোগিতায় অতিথিদের মধ্যে হাঁড়ি ভাঙ্গায় প্রথম স্থান অর্জন করেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান এবং ২য় স্থান অর্জন করেন সোহেল দেওয়ান। বল বদল প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন শিক্ষক প্রতিনিধি লাভলী আক্তার, ২য় স্থান অর্জন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা খাদিজা তাসনীম ও ৩য় স্থান অর্জন করেন শিক্ষক প্রতিনিধি মেঘলা আক্তার।

এরপর আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। আলোচনা সভায় অতিথিদের পক্ষ থেকে প্রজ্জ্বলনের শিক্ষক প্রতিনিধি ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ সালামি প্রদান করা হয় এবং সকলকে মিষ্টিমুখ করানো হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সংগঠনের শিক্ষক প্রতিনিধি জাহিদুল ইসলাম রাসেল, তাহসিন মিলন, লাভলী আক্তার, সদস্য মেঘলা আক্তার, সানজিদা আক্তার, লিমা আক্তার, লাভনী এবং সুবর্ণা।

উল্লেখ্য, ঈদ সালামি পেয়ে সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীরা আনন্দে আত্মহারা হয়ে যায়, যে দৃশ্য সবার মন ছুঁয়ে যায়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়