সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের পৃথক দুটি তদন্ত চলছে : পরিস্থিতি স্বাভাবিক : ১৪৪ ধারা প্রত্যাহার

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

ফরিদগঞ্জে অবৈধ ড্রেজার ভাংচুর ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা
নুরুল ইসলাম ফরহাদ ॥

ফরিদগঞ্জে ডাকাতিয়া নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন ভেঙ্গে নদীতে ডুবিয়ে দেয়া হয় এবং পাইপ কেটে বিনষ্ট করা হয়েছে।

১৪ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পোঁয়া রনাতলী এলাকায় এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার। এ সময় ফরিদগঞ্জ থানা পুলিশ সহযোগিতা করেন।

প্রশাসন সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার বিভিন্ন খাল, বিল থেকে শ্যালো মেশিন চালিত ড্রেজারে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো স্থানীয় ইউপি সদস্য সাইফুল ইসলামসহ ড্রেজার মালিকগণ। এতে করে এলাকার সরকারি-বেসরকারি, কৃষি জমি, বসত বাড়ি হুমকির মুখে পড়েছে। এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে মোবাইল কোর্ট পরিচালনা এবং ড্রেজার বিনষ্ট করা হয়। অভিযানের সময় বালু উত্তোলনের সঙ্গে জড়িতরা দ্রুত সটকে পড়ে।

এলাকাবাসী জানায়, বিভিন্ন মাধ্যমকে ব্যবহার করে ইউপি সদস্য সাইফুল ইসলাম এর পূর্বেও একই এলাকায় কয়েকবার ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করেছে।

একইদিন উপজেলার পোঁয়া, কাটাখালী ব্রীজ সংলগ্ন ও সাফুয়া বাজারে মাস্ক ব্যবহার না করা ও স্বাস্থ্যবিধি না মানার অপরাধে দন্ডবিধি ১৮৬০-এর ২৬৯ ধারায় ৫টি মামলায় ৮শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

ফরিদগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়